চবি ছাত্রলীগের কমিটি বিলুপ্তির দাবিতে মূল ফটকে তালা

চবি প্রতিনিধি »

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি ও সাংগঠনিক গতিশীলতার জন্য নতুন কমিটি দেওয়ার দাবিতে মূল ফটকে তালা দিয়েছে ছাত্রলীগের দুই উপগ্রুপ ভিএক্স ও বিজয়। গতকাল বিকাল সাড়ে ৪টার দিকে ফটকে তালা দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় তারা মূল ফটকে তালা দিয়ে জিরো পয়েন্ট এলাকায় অবস্থান করেন এবং বতর্মান কমিটিকে অবৈধ দাবি করে নতুন কমিটির জন্য স্লোগান দেয়।

এ বিষয়ে চবি ছাত্রলীগের সহ সভাপতি প্রদীপ চক্রবর্তী দূর্জয় বলেন, চবি ছাত্রলীগের দীর্ঘদিনের অচল অবস্থা দূর করতে এবং নতুন কমিটির দাবিতে ছাত্রলীগের নেতাকর্মীরা গেটে তালা লাগায়। পরে ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন আমাদের বিষয়টি দেখবে বলে আশ্বস্ত করলে নেতাকর্মীরা তালা খুলে দেয়।

চবি সভাপতি রেজাউল হক রুবেল বলেন, তারা নতুন কমিটি চাইলে কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দকে জানাবে। গেটে তালা লাগানো কোন সমাধান নয়। সাধারণ শিক্ষার্থীদের শিক্ষার পরিবেশ নষ্ট করে কোন কর্মকা- করা যাবে না। এটা ছাত্রলীগের কোন আদর্শ নয়। তিনি নেতাকর্মীদের নির্বাচনমুখী কাজ করার জন্য পরামর্শ দেন। নতুন কমিটির জন্য কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করতে বলেন।

এ বিষয়ে চবি প্রক্টর ড.নূরুল আজিম সিকদারকে একাধিক বার ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৪ জুলাই রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চবি ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। দ্রুত সময়ের মধ্যে এই কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় দপ্তরে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু দুই সদস্যের কমিটিই তিন বছর পার করে দেয়; যদিও কমিটির মেয়াদ এক বছর। আর তিন বছর পর এসে গত বছরের আগস্টে ৩৭৫ সদস্য দিয়ে কমিটি পূর্ণাঙ্গ করা হয়। তবে এর পরেরদিনই ঘোষিত কমিটিতে পদবাণিজ্য ও অছাত্রদের রাখার অভিযোগে এনে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে ছাত্রলীগের বিভিন্ন গ্রুপ।