চবিতে সংঘর্ষে জড়ালো ছাত্রলীগের দুই গ্রুপ

৮ নেতা-কর্মী আহত


চবি প্রতিনিধি »
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ সিএফসি ও ভিএক্স নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত আটজন নেতা-কর্মী আহত হয়েছেন।
মঙ্গলবার (৩০ জানুয়ারি) রাত সাড়ে বারোটার দিকে শুরু হয় এ সংঘর্ষ। এ সময় ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী হল মোড়ে এবং সিএফসি গ্রুপের নেতাকর্মীরা আমানত হলের সামনে অবস্থান নেয়।
জানা গেছে, ভাড়া বাসায় একজনের রুম অন্যজনের বান্ধবী দখল করে থাকায়, কথা-কাটাকাটির একপর্যায়ে ছাত্রলীগের বগিভিত্তিক দু’গ্রুপ চুজ ফ্রেন্ডস উইথ কেয়ার (সিএফসি) এবং ভার্সিটি এক্সপ্রেস (ভিএক্স) এর মাঝে সংঘর্ষ ঘটে।
ছাত্রলীগের নেতা-কর্মী ও প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা বলছেন, সোহরাওয়ার্দী হলের মোড়ে ভিএক্স গ্রুপের এক কর্মীকে মারধর করেন সিএফসি গ্রুপের কর্মীরা। এই খবর ছড়িয়ে পড়লে ভিএক্সের নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী হল মোড়ে এবং সিএফসির নেতা-কর্মীরা আমানত হলের সামনে অবস্থান নেন। এ সময় উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। দুই পক্ষের নেতা-কর্মীদের হাতে দেশীয় অস্ত্রও দেখা যায়।
বিশ্ববিদ্যালয় স্বাস্থ্যকেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. আবু তৈয়ব বলেন, ‘সংঘর্ষে আহত হয়ে আটজন চিকিৎসা নিতে এসেছেন। তাঁদের মধ্যে তিনজনের মাথায় সেলাই দেওয়া হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।’
চবি শাখা ছাত্রলীগের সাবেক সহ সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, জুনিয়রদের মাঝে ছোটখাটো একটি ঝামেলা হয়েছে। আমরা বিষয়টি দেখেছি। বিষয়টি যাতে বড় না হয় আমরা সেদিকে নজর রাখছি।