চট্টগ্রামে ২৪ ঘন্টায় ৬ জনের মৃত্যু,শনাক্ত ৭৬৫ জন

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ৬ জন । এদের মধ্যে নগরীতে চারজন এবং উপজেলায় দুইজন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৮৪১ জন। এছাড়া করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৬৫ জন। এ নিয়ে চট্টগ্রামে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১ হাজার ৬৬৭ জন।

সোমবার চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত তথ্যমতে, গত রোববার কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালসহ চট্টগ্রামের ১০ টি ল্যাবে ২ হাজার ৪৩৮ নমুনায় আক্রান্ত হয়েছেন ৭৬৫ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ৩১ দশমিক ৩৭ শতাংশ। আক্রান্তদের মধ্যে নগরীতে ৫৬৮ জন এবং উপজেলায় ১৯৭ জন। এ নিয়ে চট্টগ্রাম নগরীতে ৫৪ হাজার ৫২৯ জন এবং উপজেলায় ১৭ হাজার ১৩৮ জনসহ চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭১ হাজার ৬৬৭ জন। এছাড়া গত ২৪ ঘন্টায় নগরীতে চারজন এবং উপজেলায় দুইজনসহ চট্টগ্রামে করোনায় মারা গেছেন ছয়জন। এ নিয়ে নগরীরে ৫২১ জন এবং উপজেলায় ৩২০ জনসহ চট্টগ্রামে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৪১ জন।

ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস  ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৪৪০ নমুনার মধ্যে ৭৭ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ২৫১ নমুনায় ৭৯ জন, এন্টিজেন টেস্টে ৮৬৪ নমুনায় ২৬৯ জন, ইমপেরিয়াল হাসপাতালে ৩৭২ নমুনায় ১১৭ জন, শেভরণে ২৫১ নমুনায় ৭৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৪৪ নমুনায় ২৯ জন, আরটিআরএল ল্যাবে ৩১ নমুনায় ১৮ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাকে ১২২ নমুনায় ৬৯ জন এবং মেডিকেল সেন্টার হাসপাতালে ৬০ নমুনায় ৩২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে চট্টগ্রামের ৩ জনের নমুনা পরীক্ষা করে কোন নমুনায় করোনার অস্তিত্ব মেলেনি।

এদিন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাব এবং চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে করোনার কোন নমুনা পরীক্ষা করা হয়নি।