চট্টগ্রামে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৩, উপজেলায় মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩ জনের দেহে । একই সময়ে উপজেলায় মৃত্যু হয়েছে ১ জনের। শতকরা শনাক্তের হার ১ দশমিক ০৩ শতাংশ।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামের ১৩টি ল্যাবে ১ হাজার ২৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ৮ জন এবং উপজেলার ৫ জন। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ২ হাজার ১২৮ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ৯১১ জন এবং উপজেলার ২৮ হাজার ২১৭ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে উপজেলায় ১ জনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৩১৫ জনে। যার মধ্যে নগরে ৭২০ জন এবং উপজেলায় ৫৯৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডি ল্যাবে ৩৩৪ জনের নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ১৩২ জনের নমুনা পরীক্ষায় ৩ জন এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস  বিশ্ববিদ্যালয় ল্যাবে ৮৪ জনের নমুনা পরীক্ষায় ৫ জনের জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২১০ জনের নমুনা পরীক্ষায় ১ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৩৬ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ২৬ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এন্টিজেন পরীক্ষায় ৭৮ জনের নমুনা পরীক্ষায় কারো করোনা ভাইরাস শনাক্ত হয়নি।

এদিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪০ জন, জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৭ জন, কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৪ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৮ জন, ল্যাবে এইড ২ জন এবং মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৬ জনের নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি।