চট্টগ্রামে ১১ মৃত্যুসহ ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫৩১ জন

সুপ্রভাত ডেস্ক :

২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন এক হাজার ৪৬৪ জন। একই সময়ে মোট ১৫ হাজার ৫৮৫টি নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত আরও তিন হাজার ৫৩১ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে এক লাখ ১২ হাজার ৩০৬ জনে দাঁড়াল। স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

নাসিমা সুলতানা জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৫ জন পুরুষ এবং চার জন নারী। বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে চার জন,  ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছয় জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, শূন্য থেকে ১০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৩ জন এবং বাসায় মৃত্যুবরণ করেছেন ছয় জন।

অঞ্চল বিবেচনায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, রাজশাহী বিভাগে দুই জন, খুলনা বিভাগে চার জন, সিলেট বিভাগে একজন, রংপুর বিভাগে একজন এবং বরিশাল বিভাগে চার জন রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৬৩১ জনকে। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ১৯০ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৩৫৬ জন, এখন পর্যন্ত ছাড়া পেয়েছেন সাত হাজার ৬২৪ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৮১৯ জনকে। এখন পর্যন্ত তিন লাখ ৩৯ হাজার ৫৮৩ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড়া পেয়েছেন দুই হাজার ১৩২ জন, এখন পর্যন্ত মোট ছাড়া পেয়েছেন দুই লাখ ৭৬ হাজার ৩৭৮ জন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৬৩ হাজার ২০৫ জন।