চট্টগ্রামে মৃত্যুহীন দিনে করোনা শনাক্তের হার ০.৮৯ শতাংশ

সুপ্রভাত ডেস্ক »

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৪ জন। এ সময় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ০.৮৯ শতাংশ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ১ হাজার ৫৬৪ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ১২ জন। বাকিরা ২ জন বিভিন্ন উপজেলার। গত বছরের মে মাসের পর থেকে শনাক্ত এই প্রথম ১ শতাংশের নিচে নামল।

গত ২৪ ঘণ্টায় ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১ জন, বিআইটিআইডি ল্যাবে ৪ জন, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২ জন, আরটিআরএল ল্যাবে ২ জন, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

চট্টগ্রামে এ পর্যন্ত ১ লাখ ২ হাজার ৭৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৮৭৮ জন, বাকি ২৮ হাজার ১৯৬ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রামে এ পর্যন্ত করোনায় মোট ১ হাজার ৩১৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২০ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৯৩ জনের।