চট্টগ্রামে নমুনা পরীক্ষা বাড়লে বাড়ছে শনাক্ত, ১৭৯৭ নমুনায় শনাক্ত ৪৪, মৃত্যু ৩

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে নমুনা পরীক্ষা বাড়লে বাড়ছে শনাক্ত। গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে জেলায় মৃত্যু হয়েছে ৩ জনের।

বুধবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১৩টি ল্যাবে ১ হাজার ৭৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ২৪ জন নগরের এবং ২০ জন উপজেলার। শনাক্তের হার ২.৪৫ শতাংশ। আগের দিন চট্টগ্রামে ১ হাজার ১৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৫১।

এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১ হাজার ৭২৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ৬৭১ জন এবং উপজেলার ২৮ হাজার ৫৩ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে জেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নরের ১ জন এবং উপজেলার ২ জন। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৯৯ জনে। যার মধ্যে নগরে ৭১৬ জন এবং উপজেলায় ৫৮৩ জন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৬৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, বিআইটিআইডি ল্যাবে ৫৫৬ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতেল ল্যাবে ১৭৯ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ২২ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৯ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে শেভরণ হাসপাতাল ল্যাবে ৪৩৬ জনের নমুনা পরীক্ষায় ২ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৬২ জনের নমুনা পরীক্ষায় ৩ জন এবং ল্যাব এইড ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। এছাড়াও এন্টিজেন পরীক্ষায় ১০৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ৫ জন,ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ৮৬ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ২২ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৮২ জনের নমুনা পরীক্ষায় কারোর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়নি।