চট্টগ্রামে করোনায় চারজনের মৃত্যু

৭০২ নমুনায় শনাক্ত ১১৯

নিজস্ব প্রতিবেদক >
চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন চারজন। এরমধ্যে নগরীতে একজন এবং উপজেলায় তিনজন। এ নিয়ে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ৬১৮ জন। এছাড়া করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ১১৯ জন। এ নিয়ে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৩৭০ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, রোববার কক্সবাজার মেডিক্যাল কলেজসহ ৯টি ল্যাবে ৭০২ নমুনায় শনাক্ত হয়েছেন ১১৯ জন। নমুনা হিসেবে শনাক্তের হার ১৬ দশমিক ৯৫ শতাংশ। শনাক্তদের মধ্যে নগরীতে ৮২ জন এবং উপজেলায় ৩৭ জন। এ নিয়ে নগরীতে ৪২ হাজার ৫১৭ জন এবং উপজেলায় ১০ হাজার ৮৫৩ জনসহ এ পর্যন্ত করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়ালো ৫৩ হাজার ৩৭০ জন। ২৪ ঘণ্টায় নগরীতে একজন এবং উপজেলায় তিনজনসহ করোনায় মারা গেছেন চারজন। এ নিয়ে নগরীরে ৪৪৩ জন এবং উপজেলায় ১৭৫ জনসহ করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৬১৮ জন।
ল্যাবভিত্তিক তথ্যমতে, ফৌজদারহাট বিআইটিআইডিতে ১৩৬ নমুনার মধ্যে ১৫ জন করোনা পজেটিভ হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ১৮৫ নমুনায় ৩১ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৩৯ নমুনায় ৯ জন, চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয়ে ১৪৬ নমুনায় ২৯ জন, শেভরনে ১০৯ নমুনায় ৮ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৩ নমুনায় ১১ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতালে নমুনায় ৩ জন এবং আরটিআরএল ল্যাবে ৪৬ নমুনায় ১৩ জন করোনায় শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজে চট্টগ্রামের একজনের নমুনা পরীক্ষা করে নমুনাটিতে করোনার অস্তিত্ব মেলেনি।