গুণগত শিক্ষা ছড়িয়ে দিচ্ছে সিআইইউ

ইউজিসির সদস্যদের ক্যাম্পাস পরিদর্শন

গুণগত শিক্ষা ছড়িয়ে দিতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউ) সুদূরপ্রসারি পরিকল্পনায় মুগ্ধ বাংলাদেশ বিশ^বিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসির) এর প্রতিনিধি দল। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর জামাল খানের সিআইইউ ক্যাম্পাস পরিদর্শনে আসেন ইউজিসির চার সদস্যের একটি প্রতিনিধি দল।
এই সময় তারা উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে বিশ^বিদ্যালয়ের সামগ্রিক কর্মকা- নিয়ে মতবিনিময় করেন। পরে সিআইইউর প্রতিটি ক্লাস রুম, ল্যাব, লাইব্রেরি ও শিক্ষকদের কক্ষগুলো ঘুরে দেখে মুগ্ধতার কথা জানান। ইউজিসির চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন অধ্যাপক ড. বিশ^জিৎ চন্দ। অন্যান্য সদস্যরা হলেন বেসরকারি বিশ^বিদ্যালয় বিভাগের পরিচালক মো. ওমর ফারুখ, উপ-পরিচালক রাবেয়া খন্দকার ও সহকারী পরিচালক শাহনাজ সুলতানা।
পরিদর্শন শেষে ইউজিসির প্রতিনিধি দল জানান, পর্যাপ্ত সুযোগ সুবিধা নিশ্চিত করেই আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দিতে কাজ করছে সিআইইউ। আগামীতে তাই মান ধরে রেখে ছাড়িয়ে যাওয়ার চ্যালেঞ্জ এখন নিজেদের সঙ্গে নিজেদের।
সিআইইউ উচ্চশিক্ষায় ব্যতিক্রমধর্মী একটি বিদ্যাপীঠ হয়ে সুনাম কুঁড়াবে এমনটা আশা প্রতিনিধি দলের সদস্যদের।
উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় নিয়ে সাধারণ মানুষের প্রচলিত ধারণা পাল্টে দিয়েছে এই শিক্ষাপ্রতিষ্ঠান। এখানকার পাঠদান পদ্ধতি, সময়োপযোগী সিলেবাস আর পড়ালেখার পরিবেশ নিয়ে সন্তুষ্ট শিক্ষার্থী ও অভিভাবকরা।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এর ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের ডিন ড. নাঈম আবদুল্লাহ, স্কুল অব ল’র উপদেষ্টা অধ্যাপক মো. জাকির হোসেন, সহকারী ডিন মোহাম্মদ আকতারুল আলম চৌধুরী, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. আসিফ ইকবাল, সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা প্রমুখ। বিজ্ঞপ্তি