খাগড়াছড়িতে নারী বাইকারদের প্রীতি সমাবেশ

‘পাহাড়ি জনপদ খাগড়াছড়িতে আগে যেখানে ঘর থেকে বের হয়ে ঘণ্টার পর ঘণ্টা গণপরিবহন বা অটো ও টমটমের জন্য অপেক্ষা করতে হতো, সেখানে স্কুটি ও বাইক নারীদের এনে দিয়েছে নতুন দিশা। পার্বত্য এই জেলার অনেক নারী এখন বাইক চালিয়ে অফিস করেন। বাচ্চাদের স্কুলে আনা-নেওয়া করেন। দৈনন্দিন কাজে এসেছে গতি, বাঁচছে সময়।’

গত শুক্রবার খাগড়াছড়ি পার্বত্য জেলার কেজিসি লেডি বাইকারস গ্রুপের স্কুটি লাভার নারী আয়োজিত গেট টুগেদার ও বাইক রেলির অনুষ্ঠানে বাইকাররা এসব কথা বলেন। রেলি শুরুর আগে লেডিবাইকার নুর আয়শা, জাহানারা বেগম, হেলি চাকমা, কেলি চৌধুরী, চমচমি চাকমা বক্তব্য রাখেন।

কেজিসি লেডি বাইকারস গ্রুপের গেট টুগেদার অনুষ্ঠানে ১২০ জন লেডি বাইকার অংশ নেন। তাঁরা সকাল ৯টায় খাগড়াছড়ি জেলা পরিষদ পার্কে সমবেত হয়ে সুশৃঙ্খলভাবে বাইক নিয়ে দীর্ঘ র‌্যালি নিয়ে খাগড়াছড়ি শহর প্রদক্ষিণ এবং শাপলা চত্বর হয়ে মায়াবিনী লেকে গিয়ে শেষ করেন। র‌্যালি শেষে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

অনুষ্ঠানের আয়োজক জাহানারা বেগম বলেন, আজকে লেডি বাইকারগণ একত্রিত হয়ে নিজেদের মধ্যে আনন্দ উৎসব করছেন। যা দেখে অনেক ভালো লাগছে। আজকের দিনটা শুধু আমাদের। এসময় তিনি লেডি বাইকারদের প্রীতি সমাবেশ ও র‌্যালিতে স্পন্সর করার জন্য টিভিএস খাগড়াছড়িকে ধন্যবাদ জানান।

লেডি বাইকার হেলি চাকমা বলেন, এখানে আমরা সকলে এক। আমরা সবাই সমান। আমরা ঐক্যবদ্ধ হয়ে একসাথে আনন্দ করি সবসময়।

লেডি বাইকার নুর আয়শা বলেন, লেডি বাইকারদের আজকের এই র‌্যালি ইতিপূর্বে দেশের কোথাও হয়নি।আমরাই প্রথম খাগড়াছড়ি পার্বত্য জেলায় নারী বাইকারদের নিয়ে বিশাল র‌্যালি ও এত বড় একটি প্রীতি সমাবেশ আয়োজন করতে পেরেছি।

এ অনুষ্ঠানের স্পন্সর করেন একতা মোটরস, টিভিএস খাগড়াছড়ি। বিজ্ঞপ্তি