কোয়ারেন্টিন শেষে ফিঞ্চের অস্ত্রোপচার

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক »

টি-টোয়েন্টি বিশ্বকাপের স্রেফ কয়েক মাস আগে বলে শঙ্কার একটা জায়গা থাকছেই। তবে হাঁটুর চোট থেকে পুরোপুরি সেরে উঠতে অস্ত্রোপচারের সিদ্ধান্তই নিয়েছেন অ্যারন ফিঞ্চ। তার বিশ্বাস, দ্রুতই মাঠে ফিরতে পারবেন তিনি।
চোটের জন্য ওয়েস্ট ইন্ডিজ সফরের মাঝপথ থেকে দেশে ফিরেন ফিঞ্চ। ডানহাতি এই ব্যাটসম্যান মেলবোর্নে একটি হোটেলে দুই সপ্তাহের কোয়ারেন্টিনে আছেন এখন। এখান থেকে মুক্তি পেলেই করাবেন অস্ত্রোপচার।
অস্ট্রেলিয়ার সেন রেডিওকে দেয়া সাক্ষাৎকারে ফিঞ্চ জানিয়েছেন, পুরো ওয়েস্ট ইন্ডিজ সফর জুড়েই চোটের সঙ্গে লড়তে হয়েছে তাকে।
“(ক্যারিবিয়ানের উদ্দেশ্যে দেশ ছাড়ার আগে) মৃদু চোট পেয়েছিলাম ফিল্ডিং সেশনের সময়। আমার হাঁটুতে আগে কোনো সমস্যা ছিল না এবং ক্ষতটা ধীরে ধীরে খারাপের দিকে যেতে শুরু করে। আমরা যত অনুশীলন করছিলাম এবং খেলছিলাম…থামছিলাম এবং শুরু করছিলাম, ঘুরছিলাম, এই সময়গুলোতে (ব্যথা অনুভূত হওয়া) কিছুটা ভোগাচ্ছিল।”
“তাই ওয়েস্ট ইন্ডিজে আমি কিছু স্ক্যান করাই এবং মিনিকাসে সমস্যা ধরা পড়ে।”
অস্ত্রোপচারের ধকল সামলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই মাঠে ফেরার ব্যাপারে আশাবাদী ফিঞ্চ।
“আশা করছি, কোয়ারেন্টিন থেকে বের হওয়ার পর দ্রুত সমস্যা মিটে যাবে এবং সব ঠিকঠাক এগিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সেরে ওঠার পর্যাপ্ত সময় পাব।”
এই চোটের কারণেই বাংলাদেশ সফরে আসেননি ফিঞ্চ। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত বৃহস্পতিবার ঢাকায় পৌঁছেছে অস্ট্রেলিয়া দল।