কেএনএফ প্রধান নাথান বমের স্ত্রীসহ দুই নার্সকে বদলি

নাথান বমের স্ত্রী লাল সমকিম বম। ছবি : সংগৃহীত

সুপ্রভাত ডেস্ক »

কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রতিষ্ঠাতা ও সংগঠনের বর্তমান প্রধান নাথান বমের স্ত্রীকে বান্দরবানের রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে বদলি করা হয়েছে।

নাথান বমের স্ত্রী ও রুমা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স লাল সমকিম বমকে বদলি করা হয়েছে। তাঁকে লালমনিরহাট ২৫০ শয্যার হাসপাতালে বদলি করা হয়। এ ছাড়া একই হাসপাতালের নার্স দীপালি বাড়ৈকে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে।

সোমবার (৮ এপ্রিল) নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) উপসচিব মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে আরও বলা হয়, বদলিকৃত সিনিয়র নার্সদের ৯ এপ্রিলের মধ্যে কর্মস্থলে আবশ্যিকভাবে যোগদান করবেন। নতুন কর্মস্থলে যোগদান না করলে ৯ এপ্রিল বিকেলে স্ট্যান্ড রিলিজ বলে গণ্য করা হবে।

বদলির কারণ হিসেবে জনস্বার্থের কথা বলা হয়েছে।

নাথান বমের স্ত্রী ও আরেক নার্স দীপালি বাড়ৈয়ের সঙ্গে কেএনএফের যোগাযোগ আছে বলে সন্দেহ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। তাঁদের মাধ্যমে কেএনএফের বিরুদ্ধে চলমান অভিযানসংক্রান্ত তথ্য পাচার হওয়ার আশঙ্কা আছে।

লাল সমকিম বমকে আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তিনি তখন দাবি করেছিলেন, তাঁর স্বামীর সঙ্গে কয়েক বছর ধরে তাঁর যোগাযোগ নেই।

উল্লেখ্য, নাথানের নেতৃত্বাধীন কেএনএফ গত ২ এপ্রিল রুমা উপজেলা সোনালী ব্যাংকে হানা দিয়ে পুলিশ ও আনসার বাহিনীর ১৪টি অস্ত্র এবং চার শতাধিক গুলি লুট করে। এ ঘটনার এক দিন পরই থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকে হানা দিয়ে প্রায় ১৮ লাখ টাকা লুট করে তারা। এসব ঘটনার পর বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান পরিচালিত হচ্ছে।

চলমান যৌথ অভিযানে এখন পর্যন্ত ৫৬ জন গ্রেপ্তার হয়েছে বলে জানা গেছে।