কিষোয়াণ ক্লাবের শুভ সূচনা

মাঠে গড়ালো প্রথম বিভাগ ফুটবল লিগ

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক »

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা ও চট্টগ্রাম জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে এবং অনুপ বিশ্বাস এন্ড ব্রাদার্সের পৃষ্ঠপোষকতায় অনুপ বিশ্বাস সিজেকেএস-সিডিএফএ প্রথম বিভাগ ফুটবল লিগ ২০২২ আসরে শুভ সূচনা করেছে নবাগত কিষোয়াণ স্পোর্টিং ক্লাব। এম এ আজিজ স্টেডিয়ামে গতকাল (২৬ অক্টোবর) উদ্বোধনী খেলায় তারা ৩-১ গোলে প্রিমিয়ার লিগ থেকে অবনমিত জেলা পুলিশ একাদশকে পরাজিত করে। বিজয়ী দলের জানে আলম, রাজিব ও ইকবাল এবং বিজয়ী দলের ইসহাক গোল করেন।

শুরু থেকে শক্ত প্রতিপক্ষের সাথে সমানতালে পাল্লা দিয়ে খেলেছে পুলিশ একাদশ। কিন্তু রক্ষণভাগের দূর্বলতা ও ফরোয়ার্ডদের ব্যর্থতায় শেষ পর্যন্ত তারা সে ধারা বজায় রাখতে পারেনি। ২৯ মিনিটে জানে আলমের গোলে লিড পেয়ে প্রথমার্ধ শেষ করে কিষোয়াণ ক্লাব। রক্ষণভাগের অবহেলার সুযোগ কাজে লাগিয়ে বামপ্রান্ত দিয়ে একক প্রচেষ্টায় ঢুকে আগুয়ান কিপারকে ফাঁকি দিয়ে জানে আলম বল জালে প্লেস করেন (১-০)। এরপর দ্বিতীয়ার্ধের ৩ মিনিটে সমতা এনে লড়াইয়ে ফিরে আসে পুলিশ একাদশ। গোছালো আক্রমণ থেকে গোলমুখে জটলা হলে ইসহাক জোরালো শটে জালের ঠিকানা খুঁজে পান (১-১)। ৪ মিনিট পর আবারো রক্ষণভাগের ব্যর্থতায় রাজিব দর্শনীয় শটে গোল করে কিষোয়াণকে লিড এনে দেন (২-১)। ১৭ মিনিটে পুলিশ দলের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ইকবাল। বক্স থেকে তার নেয়া পাওয়ার শট জাল স্পর্শ করে (৩-১)। ম্যাচসেরা ইকবালের হাতে ক্রেস্ট তুলে দেন সিডিএফএ কাউন্সিলর আয়াজ মো. রকি। এ খেলায় উভয় দলের জার্সির নম্বর ছিল অনেকটা অস্পষ্ট। প্রেসবক্স থেকে খেলোয়াড়দের নম্বর বুঝতে বেশ বেগ পেতে হয়েছে।

এর আগে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আ জ ম নাছিরউদ্দীন প্রধান অতিথি হিসেবে লিগের উদ্বোধন করেন। সিডিএফএ সভাপতি এস এম শহীদুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ওয়াহিদ দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠানের কর্ণধার অনুপ বিশ^াস বিশেষ অতিথি ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম চৌধুরী, মো. হাফিজুর রহমান, সিডিএফএ সহ-সভাপতি নজরুল ইসলাম লেদু, সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম ও মো. মশিউর রহমান চৌধুরী, সিডিএফএ কোষাধ্যক্ষ মোহাম্মদ শাহজাহান, নির্বাহী সদস্য হাসান মুরাদ বিপ্লব, মো. হারুন আল রশীদ, জেলা ক্রীড়া কর্মকর্তা হারুন অর রশিদ, সিডিএফএ নির্বাহী সদস্য কাজী মো. জসিম উদ্দিন, আব্দুল হান্নান মিরন, যুগ্ম সম্পাদক ইয়াছির আরাফাত, সিজেকেএস কাউন্সিলর আক্তারুজ্জামান, মাহমুদুর রহমান মাহবুব, সাইফুল্লাহ চৌধুরী, রায়হান উদ্দিন রুবেল, রাশেদুর রহমান মিলন, সাইফুল আলম খান, মো. জাহেদ হোসেন, মো. জাফর ইকবাল, সরোয়ার আলম মনি, এম এ মুছা বাবলু, এ.এস.এম. ইকবাল মোর্শেদ, সিডিএফএ কাউন্সিলর সালাউদ্দিন জাহেদ, কামাল পাশা, সিজেকেএস সাবেক নির্বাহী সদস্য জসিম উদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার জসিম উদ্দিন প্রমুখ। এ লিগে ১০টি দল সরাসরি লিগ ভিত্তিতে অংশগ্রহণ করছে। সর্বোচ্চ পয়েন্টধারী দল শিরোপা জয় করে প্রিমিয়ারে উঠবে। আর তলানির দল নেমে যাবে দ্বিতীয় বিভাগে। আজকের খেলা: পটিয়া উপজেলা ক্রীড়া সংস্থা-ফিরিঙ্গীবাজার লাকী স্টার ক্লাব (২টা ৪৫)।