কলকাতার সারেগামাপাতে চট্টগ্রামের শুভ

সুপ্রভাত ডেস্ক »

কলকাতার জনপ্রিয় রিয়েলিটি শো ‘সারেগামাপা’। জি বাংলার সংগীত বিষয়ক এই আয়োজন বাংলাদেশেও বেশ জনপ্রিয়। এই প্রতিযোগিতায় অংশ নিয়েই আলোচনায় আসেন বাংলাদেশের মাইনুল আহসান নোবেল, অবন্তী সিঁথিরা।

এবার সারেগামাপা’র মঞ্চে বাংলাদেশের আরেক তরুণ। তার নাম শুভ দাশ। অডিশনে বিচারকদের মুগ্ধ করে প্রতিযোগিতার মূল পর্বে জায়গা করে নিয়েছেন চট্টগ্রামের এই তরুণ।

অডিশনে দুটি গান পরিবেশন করেন শুভ। প্রথমে শোনান মান্না দের গাওয়া ‘এ তো রাগ নয়, এ যে অভিমান’। এরপর বিচারক শ্রীকান্ত আচার্য আরও একটি গান শোনানোর জন্য বলেন। তখন শুভ শুধু হারমোনিয়াম বাজিয়ে গেয়ে শোনান ‘তোমার ভুবনে ফুলের মেলা’ গানটি।

শুভর গান শুনে শ্রীকান্ত বলেন, ‘বড্ড যত্ন করে, চমৎকার, মন দিয়ে গেয়েছ। সেটা প্রকাশ পেয়েছে তোমার গানের মধ্যে।’

এছাড়া অনুষ্ঠানটির মহাগুরু পণ্ডিত অজয় চক্রবর্তী শুভ দাশের প্রশংসা করেছেন। দিয়েছেন কিছু পরামর্শও।

‘সারেগামাপা’র এই আয়োজনের সঞ্চালনা করছেন অভিনেতা আবির চ্যাটার্জি। বিচারক আসনে আছেন পণ্ডিত অজয় চক্রবর্তী, শান্তনু মৈত্র, শ্রীকান্ত আচার্য ও রিচা শর্মা। বিচারকদের মেন্টরের ভূমিকায় আছেন ইমন চক্রবর্তী, রাঘব চট্টোপাধ্যায়, রথীজিৎ, মনোময় ভট্টাচার্যদের মত বিশিষ্ট সংগীতশিল্পীরা।

উল্লেখ্য, শুভ দাশ একেবারে ছোটবেলা থেকেই সংগীতচর্চা করেন। মায়ের কাছ থেকেই তার গানে হাতেখড়ি। ফেসবুকে শুভ মাঝেমধ্যেই হারমোনিয়াম ও তবলা বাজিয়ে গান শোনান বন্ধু-শুভাকাঙ্খীদের। তার অনন্য গায়কী মুগ্ধ করে সবাইকে।

সূত্র : ঢাকা পোস্ট