করোনা শনাক্ত হার ২ শতাংশের নিচে

নিজস্ব প্রতিবেদক »

চট্টগ্রামে করোনা শনাক্তের হার কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে ৩৫ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। নমুনা পরীক্ষায় তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৫৫ শতাংশ।
বৃহস্পতিবার জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১৪টি ল্যাবে ২ হাজার ২৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ১২ জন এবং উপজেলার ২৩ জন। এ পর্যন্ত চট্টগ্রামে মোট ১ লাখ ২৬ হাজার ২৫৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৯১ হাজার ৮২৪ জন এবং উপজেলার ৩৪ হাজার ৪৩৫ জন।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় ১ জন, বি আই টি আই ডি ল্যাবে ২৫৭ জনের নমুনা পরীক্ষায় ৮ জন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ৯২ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।
এছাড়া, ৩৫ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
প্রাইভেট হাসপাতালের মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২২৫ জনের নমুনা পরীক্ষায় ১ জন, শেভরন হাসপাতাল ল্যাবে ৪৫১ জনের নমুনা পরীক্ষায় ৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ২০১ জনের নমুনা পরীক্ষায় ৩ জন, মেডিক্যাল সেন্টার হাসপাতাল ল্যাবে ৩১৬ জনের নমুনা পরীক্ষায় ১ জন, এপিক হেলথ কেয়ার ল্যাবে ২শ’ জনের নমুনা পরীক্ষায় ১ জন, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ২৮৩ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে।
অন্যদিকে মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৮৬ জন এবং এভারকেয়ার হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় কারো করোনা শনাক্ত হয়নি।