করোনায় নগরে মৃত্যু ৩, জেলায় শনাক্ত ২৬

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম নগরে চার দিন মৃত্যু শূন্য থাকার পর আবারো মৃত্যু হয়েছে ৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে।

শুক্রবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় চট্টগ্রামের ১০টি ল্যাবে ১ হাজার ২৮৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে ২২ জন নগরের এবং ৪ জন উপজেলার। এ পর্যন্ত চট্টগ্রামে সর্বমোট ১ লাখ ১ হাজার ৫৪০ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। যাদের মধ্যে নগরের ৭৩ হাজার ৫৪০ জন এবং উপজেলার ২৭ হাজার ৯৭৬ জন।

অন্যদিকে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে নগরে ৩ জনের মৃত্যু হয়েছে। তবে এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ২৮৯ জনে। যার মধ্যে নগরে ৭১১ জন এবং উপজেলায় ৫৭৮ জন।

গত ২৪ ঘণ্টায়  চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতেল ল্যাবে ১৮৫ জনের নমুনা পরীক্ষায় ৬ জন, জেনারেল হাসপাতাল আর টি আর এল ল্যাবে ৪ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং বিআইটিআইডি ল্যাবে ৪৮৪ জনের নমুনা পরীক্ষায় ৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

প্রাইভেট হাসপাতালগুলোর মধ্যে ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৭ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, শেভরণ হাসপাতাল ল্যাবে ৪০০ জনের নমুনা পরীক্ষায় ৪ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষায় ১ জন এবং ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৩৪ জনের নমুনা পরীক্ষায় ১ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে।

এদিকে এন্টিজেন পরীক্ষায় ৯ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৯ জন এবং ল্যাব এইড ল্যাবে ২ জনের নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি।