কবে আসছে জয়ার ‘বিউটি সার্কাস’?

সুপ্রভাত ডেস্ক

জয়া আহসান অভিনীত প্রতীক্ষিত চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’। কিন্তু কবে মুক্তি পাচ্ছে চলচ্চিত্রটি? এর উত্তর জানা নেই কারো। মুখ খুলছেন না নির্মাতা মাহমুদ দিদার কিংবা সহ প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। উল্টো সিনেমাটির অফিসিয়াল ফেসবুক পেজ থেকেই প্রশ্ন ছুঁড়ে দেয়া হল জাতির বিবেকের কাছে।
জাতির বিবেকের কাছে প্রশ্ন, ‘বিউটি সার্কাস’ কবে? এমন প্রশ্ন সম্বলিত একটি প্রোমোশনাল ভিডিও উন্মুক্ত হয়েছে চ্যানেল আই, বিউটি সার্কাস ও চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ফেসবুক পেজে।
এ প্রসঙ্গে নির্মাতা মাহমুদ দিদার বলেন, ‘এটি একটি বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র। বাংলাদেশের আবহমান সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ সার্কাস শিল্পকে ঘিরে এক নারীর রোমানঞ্চকর লড়াইয়ের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি নানা চড়াই উতরাই পেরিয়ে মুক্তির মিছিলে এসে দাঁড়িয়েছে।
খুব শিগগিরই মিলছে এর মুক্তির দিনক্ষণ ঘোষণা।’
দীর্ঘ প্রস্তুতি ও অর্থ সংকট কাটিয়ে ‘বিউটি সার্কাস’ নির্মাণ শুরু করেন নির্মাতা মাহমুদ দিদার। ২০১৭ সালের ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয় এর শুটিং। মূল অভিনয়শিল্পীদের পাশাপাশি প্রায় দুই হাজার গ্রামবাসীর অংশগ্রহণে চলচ্চিত্রটির চিত্রধারণের কাজ হয়। এর জন্য নির্মাতা বিশাল সার্কাস প্যান্ডেল নির্মাণ ও গ্রাম্যমেলার আয়োজন করেন।
চলচ্চিত্রটিতে জয়া আহসানের বিপরীতে দেখা যাবে চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তৌকির আহমেদ ও এবিএম সুমনকে। আরও অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ, গাজী রাকায়েত মনিসা অর্চি প্রমুখ।