ওয়াসাকে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার পরামর্শ

মতবিনিময় সভা

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব ও বাংলাদেশ এডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হেলালুদ্দীন আহমদ চট্টগ্রাম ওয়াসার কর্মকর্তাদের সাথে গতকাল বিকাল ৩টায় এক মতবিনিময় সভায় মিলিত হন। সভায় চট্টগ্রাম ওয়াসা কর্তৃক চলমান প্রকল্পসমূহের অগ্রগতি বিষয়ে পর্যালোচনা করা হয়।
প্রধান প্রকৌশলী মাকসুদ আলম চট্টগ্রাম ওয়াসার কার্যক্রম ও বাস্তবায়নাধীন প্রকল্পের চিত্র তুলে ধরেন।
১০ বছরে চট্টগ্রাম ওয়াসার উন্নয়নমূলক কর্মকা- উপস্থাপন করেন চট্টগ্রাম ওয়াসার ব্যব¯া’পনা পরিচালক প্রকৌশলী এ, কে, এম ফজলুল্লাহ।
প্রকল্প পরিচালক আরিফুল ইসলাম মহানগরীর পয়ঃনিষ্কাশন ব্যবস্থা প্রকল্পের বিস্তারিত সিনিয়র সচিবকে অবহিত করেন।
সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ পানির উৎপাদন ৩৬ কোটি লিটার থেকে বাড়িয়ে ৪২ কোটি লিটারে উন্নীত হবে জেনে সন্তোষ প্রকাশ করেন। তিনি ভূগর্ভস্থ পানির ব্যবহার ও সিস্টেম লস কমিয়ে শূন্যের কোঠায় এনে চট্টগ্রাম ওয়াসাকে একটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত করার পরামর্শ দেন। আগামী ২০৩০ সালের মধ্যে মহানগরী, সীতাকু- ও মিরসরাইসহ বিভিন্ন শিল্প এলাকায় পানি সরবরাহের আশাবাদ ব্যক্ত করেন। সরকার চট্টগ্রাম মহানগরীতে বিশুদ্ধ পানির সরবরাহে যথেষ্ট আন্তরিক। সবাই মিলে কাজ করার মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান।
উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) তাহেরা ফেরদৌসসহ সভায় চট্টগ্রাম ওয়াসার সর্বস্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি