ঈদ-উল-আযহায় অন্তর্জাল-মিশন হান্টডাউনে দেখা যাবে মীমকে

সুপ্রভাত বিনোদন ডেস্ক
ক্যারিয়ারে দারুণ সু-সময় পার করছেন বিদ্যা সিনহা মীম। গেল বছর ‘পরাণ’ ও ‘দামাল’ দু’টি আলোচিত ছবিতে তিনি নজর কাড়েন। ছবি দুটির মাধ্যমে বছর জুড়ে সিনেপ্রেমীদের কাছে আলোচনায় তুঙ্গে ছিলেন তিনি। আগামী ঈদুল আযহায় তার অভিনীত ‘অন্তর্জাল’ সিনেমা মুক্তি পেতে যাচ্ছে। এছাড়াও ভারতীয় ওটিটি প্লাটফর্ম হইচই-এ মুক্তি পেতে চলেছে ওয়েব সিরিজ ‘মিশন হান্টডাউন’। কলকাতায় মুক্তির অপেক্ষায় আছে সুপারস্টার জিৎ-এর সঙ্গে আরও একটি বাংলা সিনেমা। জিৎ এর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করা এই সিনেমার শিরোনাম ‘মানুষ’। পরিচালনা করেছেন দেশীয় নির্মাতা সঞ্জয় সমদ্দার। সিনেমাসহ নানা প্রসঙ্গে ডেইলি বাংলাদেশের সঙ্গে  কথা বলেন তিনি।
‘অন্তর্জাল’ সিনেমা নিয়ে বিদ্যা সিনহা মীম বলেন, ‘অন্তর্জাল’ বাংলাদেশের ইতিহাসে সাইবার থ্রিলার ঘরানার প্রথম সিনেমা। এই সিনেমটি যুগ যুগ ধরে থেকেই যাবে ইতিহাস হয়ে। সবাই বলবে ‘অন্তর্জাল’ আমাদের দেশের প্রথম সাইবার থ্রিলার সিনেমা। এটার জন্য খুব এক্সাইটেড এবং কাজও খুব ভাল হয়েছে। অন্তর্জালের মধ্যে অন্য লেভেলের একটা জিনিস আছে। মানুষ হলে গিয়ে বসলে একটা ঘোরের মধ্যে চলে যাবে। শুরু থেকে শেষ না করে উঠতে চাইবে না গ্যারান্টি। পরবর্তী দৃশ্য কি হবে কি এটা দেখার জন্য দর্শকদের মাথায় একটা চাপ থাকবে। সিনেমায় সাইবার সিকিউরিটি অফিসারের চরিত্রে অভিনয় করেছি। যেখানে দেখা যাবে একটা মেয়েটা দেশের দুঃসময়ে কিভাবে নানা সমস্যার সমাধান করে। সিনেমার শুটিং, ডাবিংয়ের সময় যারা দেখেছে সবাই আমার চরিত্রের প্রশংসা করেছে।
ওটিটি’র ‘মিশন হান্টডাউন’ প্রসঙ্গে এই নায়িকা ভাষ্য, ওটিটি প্লাটফর্ম হইচইতে আসবে ‘মিশন হান্টডাউন’। ‘অন্তর্জাল’ দেখে মানুষ বাসায় বসে এটা দেখবে। ওটিটির সিরিজগুলো এমন যে মানুষ এক বসাতে দেখে শেষ করে ফেলে আবার অনেকে সময় নিয়েও দেখে। তবে ‘মিশন হান্টডাউন’ দেখা শুরু করলে শেষ না করে কেউ উঠবে না আমি মনে করি। আর এটা কিন্তু একরকম টিকিট কেটে সিনেমা দেখা। আরেকটা প্লাস পয়েন্ট সেটা হলো এই কাজটি অনেক দেশের মানুষ দেখতে পাবে। ‘মিশন হান্টডাউন’ এ আমাকে মফস্বলের খুব সাধারণ একটা মেয়ের চরিত্রে দেখা যাবে। সে তার স্বামীকে খুঁজতে ঢাকায় আসে। খুঁজতে এসে সে অনেক প্রতিবন্ধতার স্বীকার হয় এবং অনেক স্ট্রাগল করে। অ্যান্টি-টেররিজম ইউনিটের অতিরিক্ত এসপির সঙ্গে তার পরিচয় হয়। এরপর লোমহর্ষক সব ঘটনা ঘটতে থাকে ‘মিশন হান্টডাউন’। খবর ডেইলিবাংলাদেশ’র
জিতের সঙ্গে ‘মানুষ’ সিনেমার অগ্রগতি নিয়ে মীম জানান, মানুষ সিনেমায় আমি একজন পুলিশ অফিসারে চরিত্রে অভিনয় করেছি। এখানে আরেকটা চ্যালেঞ্জিং চরিত্র। গল্প পড়ে ভাল লেগে যায় তারপরে নির্মাতা সঞ্জয় সমদ্দার আর জিৎ দাদার চাওয়াতেই এই সিনেমা কাজ করা হচ্ছে। আর আমার চ্যালেঞ্জ নিতে ভালই লাগে। আর সিনেমাটি কবে নাগাত মুক্তি পেতে পারে সেটা বলা যাচ্ছেনা। তবে কোরবানি ঈদে মনে হয়না আসবে। হয়তো ঈদের পরের পূজা বা তার আগে আসতে পারে। কারণ, স্বল্প সময়ে তারা কোনো কিছু করেনা।
বাংলাদেশ, কানাডা, আমেরিকা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইউরোপ আর মধ্যপ্রাচ্যে একসাথে ঈদ উল আযহায় মুক্তি পাচ্ছে ‘অন্তর্জাল’। আইসিটি বিভাগের উদ্যোগে বাংলাদেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রটি পরিচালনা করেছেন দীপংকর দীপন। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, সুনেরাহ বিনতে কামাল, এবিএম সুমন, মাশরুর ইনান (কিটো ভাই), অমিত সিনহা। অন্যদিকে ‘মিশন হান্টডাউন’ ওয়েব সিরিজটি  যৌথভাবে পরিচালনা করেছেন সানী সানোয়ার ও ফয়সাল আহমেদ। এতে তার সহশিল্পী হিসেবে দেখা যাবে অভিনেতা এফএস নাঈমকে।