ইভিএম ভোটের অধিকার থেকে মানুষকে বঞ্চিত করে : ডা. শাহাদাত

মহানগর বিএনপি আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) যথাযথভাবে ভোটাধিকার প্রয়োগ করা যায় না। কুমিল্লা সিটি করপোরেশন, নারায়ণগঞ্জ সিটিসহ বিভিন্ন নির্বাচনে প্রমাণিত হয়েছে যে ইভিএম মানুষকে ভোটের অধিকার থেকে বঞ্চিত করে। ইভিএমে ধীরগতি এবং কম ভোট পড়ে। এর মেশিন ত্রুটিপূর্ণ। বিভিন্ন নির্বাচনে ইভিএমে অনেকে ভোট না দিতে পেরে চলে গেছেন। সে কারণে বিভিন্ন রাজনৈতিক দল ইভিএমের বিপক্ষে অবস্থান নিলেও তাদের মতামতের তোয়াক্কা না করে নির্বাচন কমিশন ১৫০ আসনে ইভিএমে নির্বাচনের যে ঘোষণা দিয়েছে তা জাতির সাথে তামাশা ছাড়া আর কিছু নয়।
তিনি গতকাল সোমবার বিকালে নগরীর আগ্রাবাদ চৌমুহনী মোড়ে ডবলমুরিং থানা বিএনপির উদ্যোগে জ্বালানি তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে গণমিছিল পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডা. শাহাদাত আরও বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ইভিএমে ভোট ডাকাতির বিরুদ্ধে নির্বাচনী ট্রাইব্যুনালে যে মামলা করেছি এখনও পর্যন্ত তার কোন সুরাহা করেনি। তিনি অবিলম্বে এই মামলার রায় ঘোষণার দাবি জানান।
নগরীর আগ্রাবাদ চৌমুহনী মোড় থেকে মিছিল শুরু হয়ে পাঠানটুলী রোড়, কদমতলী মোড় হয়ে দেওয়ানহাট মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।
সমাবেশে প্রধান বক্তা মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান সরকার জনস্বার্থকে তাচ্ছিল্য করতে কোন দ্বিধা করে না। জনগণের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা না করেই নিত্যপণ্যের দাম বৃদ্ধি করেছে। সরকার দেশে জ্বালানি তেলের সংকট নেই উল্লেখ করার এক সপ্তাহের মধ্যে দাম বৃদ্ধি করেছে। এই সরকার জাতিকে নিয়ে তামাশা শুরু করেছে। এদের বিরুদ্ধে জনগণ জেগে উঠেছে। এ সরকারের পতন না করে আমরা ঘরে ফিরে যাব না।
এতে সভাপতিত্ব করেন ডবলমুরিং থানা বিএনপির সভাপতি সাবেক কাউন্সিলর মো. সেকান্দর। সাধারণ সম্পাদক বাদশা মিয়ার পরিচালনায় উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইসরাফিল খসরু মাহমুদ চৌধুরী, নিয়াজ মো. খান, গাজী মো. সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ, কেন্দ্রীয় মহিলাদলের যুগ্ম সম্পাদক ফাতেমা বাদশা, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সদরঘাট থানা বিএনপির সভাপতি মো. সালাউদ্দীন প্রমুখ। বিজ্ঞপ্তি