‘আমি কি তোকে নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি’

চবি ছাত্রলীগ নেতার হুমকি

চবি সংবাদদাতা »

পরীক্ষার হলে নকল ধরায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নাট্যকলা বিভাগের এক প্রভাষককে মারধর ও ডিপার্টমেন্টে ভাঙচুরের হুমকি দেন বলে অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের নেতা রাজু মুন্সির বিরুদ্ধে। মুঠোফোনে ও সরাসরি দুইভাবেই তিনি হুমকি দেন বলে জানা গেছে। মুঠোফোনে হুমকির অডিও ক্লিপটিও গণমাধ্যম এর হাতে এসেছে। অডিওটিতে ওই শিক্ষককে মারধর ও তার ডিপার্টমেন্টে ভাঙচুর করার হুমকি দিতে শোনা যায়। ভুক্তভোগী ওই শিক্ষকের নাম তানভীর হাসান মিথুন।

এ ঘটনায় সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই শিক্ষক।
ভুক্তভোগী ওই শিক্ষক বলেন, কিছুদিন আগে বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে পরীক্ষার হলে ডিউটি করতে গিয়ে এনজয় বড়ুয়া নামে এক শিক্ষার্থীকে নকল করার কারণে বহিষ্কার করি। ওইসময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করে বাংলা বিভাগের পরীক্ষা কমিটির হাতে তুলে দেই। কিন্তু এর পর ওই ছেলে আমাকে ফোন দিয়ে তার আর্থিক দুরাবস্থার কথা জানালে আমি নিজেই গিয়ে বাংলা বিভাগের শিক্ষকদের কাছে তার অবস্থার কথা তুলে ধরি। কিন্তু আজকে হঠাৎ ছাত্রলীগের নেতা রাজু মুন্সি কল দিয়ে ওই ছেলের (এনজয় বড়ুয়া) বরাত দিয়ে হুমকি দেয়। সে বলে যে, (রাজু মুন্সি) সেই নাকি আমাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বানিয়েছে। সে আরো বলে, ‘আমি কি তোকে আমাদের ছেলেপেলেদের নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?’

ভুক্তভোগী ওই শিক্ষক আরো বলেন, ফোনকলে সে আমাকে মারার সুপারি পেয়েছে বলে হুমকি দেয়। সে বলে যে আমি ক্যাম্পাসে আসলে নাকি আমাকে মারবে। ডিপার্টমেন্টেও সে ভাঙচুর করবে বলে হুমকি দেয়। এসময় আমি তার সাথে সরাসরি দেখা করতে চাইলে আমাকে সে প্রশাসনিক ভবনের সামনে আসতে বলে। আমি ওখানে গেলে রাজু মুন্সি, এনজয় বড়ুয়াসহ আরো একজন এসে একই রকম হুমকি ধমকি দিতে থাকে। পরবর্তীতে দ্রুত ওই স্থান ত্যাগ করে চলে আসি। এবং প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেই।
এ বিষয়ে জানার জন্য অভিযুক্ত ছাত্রলীগ নেতা রাজু মুন্সিকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, নাট্যকলা বিভাগের এক শিক্ষক রাজু মুন্সি নামে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে অভিযোগপত্র জমা দিয়েছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।