ডা. চৌধুরী হাসান মাহমুদের প্রথম মৃত্যু বার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক »

বাংলাদেশের স্বাস্থ্য খাতের ডিজিটাইজেশনের অন্যতম রূপকার, রেডিওলজি, গ্রাফিক ইমেজিং ও প্রিন্টিং সেক্টর ডেভলাপমেন্টের অন্যতম পথিকৃৎ, শিল্পপতি, উদ্যোক্তা ও জিএমই গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. চৌধুরী হাসান মাহমুদের প্রথম মৃত্যু বার্ষিকী আজ।

২০২১ সালের ২১ ডিসেম্বর সন্ধ্যায়  ঢাকার ইউনাইটেড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫২ বছর।

দেশের স্বাস্থ্য সেক্টরে অত্যাধুনিক মেডিক্যাল যন্ত্রপাতির আমদানি, বিপণন, বাজারজাতকরণ এবং উন্নতমানের মেডিক্যাল ডিভাইস উৎপাদনে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে গেছেন। এছাড়াও এগ্রো কেমিক্যালস, গ্রাফিক ইমেজিং ও মুদ্রণশিল্পসহ নানা সেক্টরেও তাঁর বিশাল ভূমিকা রয়েছে। তিনি ছোট-বড় অনেক শিল্প প্রতিষ্ঠানের অন্যতম উদ্যোক্তা।

ডা. চৌধুরী হাসান মাহমুদ চট্টগ্রামের সন্তান। তিনি চট্টগ্রাম জেলার রাউজান উপজেলার বিনাজুরি গ্রামের মরহুম শিল্পপতি এম. আর চৌধুরীর দ্বিতীয় পুত্র এবং আবদুল মোনেম লিমিটেড-এর প্রতিষ্ঠাতা শিল্পপতি মরহুম আবদুল মোনেম সাহেবের কনিষ্ঠ কন্যা ও জি.এম.ই. গ্রুপের চেয়ারম্যান ডা. ফারহানা মোনেমের জীবনসঙ্গী ছিলেন।

মরহুমের আত্মার মাগফেরাত কামনায় ২১ ডিসেম্বর বেলা সাড়ে বারটায় জিএমই গ্রুপের নিকেতনের প্রধান কার্য্যালয়ে এবং ২৩ শে ডিসেম্বর বাদ আসর গুলশান কেন্দ্রীয় মসজিদ (আজাদ মসজিদ)-এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।