অপহৃত ৩ ইউপিডিএফ সদস্য উদ্বার

খাগড়াছড়ির পানছড়িতে সেনাবাহিনীর বিশেষ অভিযান

খাগড়াছড়ি প্রতিনিধি »

খাগড়াছড়ি জেলার পানছড়ি থেকে অপহৃত ৩ ইউপিডিএফ সদস্যকে উদ্বার করেছে সেনাবাহিনীর সদস্যরা। শুক্রবার রাতে তাদেরকে উদ্বার করে পানছড়ি থানায় নিয়ে আসা হয়। স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে উদ্বারকৃতদের পরিবারের সদস্যদের কাছে বুঝিয়ে দেয়া হবে। পানছড়ি থানার ওসি সফিউল আজম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ১২টা নাগাদ সেনাবাহিনীর সদস্যরা উদ্বার হওয়া ব্যক্তিদের থানায় নিয়ে আসেন।

গত সোমবার রাতে জেলার পানছড়ি উপজেলার পুজগাং এর দূর্গম অনিলপাড়ায় দুর্বৃত্তরা হামলা চালিয়ে ইউডিএফ সমর্থিত গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিপুল চাকমাসহ ৪ জনকে হত্যা করে এবং ৩ ইউপিডিএফ সদস্যকে অপহরণ করে নিয়ে যায়। এর পর থেকে তারা নিখোঁজ ছিলেন।

নিরাপত্তাবাহিনী সূত্র জানিয়েছে, সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের অধিনায়ক লে: কর্ণেল আবুল হাসনাত এর নেতৃত্বে একদল সেনা সদস্য রাতে লতিবান ইউনিয়নের তারাবনছড়া এলাকায় বিশেষ অভিযান চালায়। এসময় পাহাড়ের ওপর একটি ছনের ঝুমঘরে বাঁধা অবস্থায় ইউপিডিএফ সদস্য হরি কমল ত্রিপুরা, প্রকাশ ত্রিপুরা ও নীতি দত্ত চাকমাকে উদ্বার করা হয়। তখন সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে অপহরণকারীরা পালিয়ে যায়। অভিযানটি রাত সাড়ে ৯টায় শুরু হয়ে সাড়ে ১১টা পর্যন্ত চলে।

সেনাবাহিনীর খাগড়াছড়ি সদর জোনের অধিনায়ক লে: কর্ণেল আবুল হাসনাত জানান, উদ্বারকৃতদের পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হবে।