অপহৃত ম্যানেজার সুস্থ আছেন

বান্দরবানের তিন উপজেলায় সব ব্যাংকের কার্যক্রম বন্ধ

ডেস্ক রিপোর্ট »

বান্দরবানের রুমা উপজেলা থেকে অপহৃত ব্যাংক কর্মকর্তাকে দুই দিনেও উদ্ধার করা যায়নি।

নিজাম উদ্দিন সোনালী ব্যাংক রুমা উপজেলা শাখার ব্যবস্থাপক। গত মঙ্গলবার রাতে তাঁকে ব্যাংকের পাশে একটি মসজিদ থেকে ধরে নিয়ে যায় অস্ত্রধারীরা। পরে তাঁকে নিয়ে ব্যাংকের ভল্টে রক্ষিত ১ কোটি ৫৯ লাখ টাকা ডাকাতির চেষ্টা করা হয়। কিন্তু ব্যর্থ হয়ে পরে তাঁকে অপহরণ করে নিয়ে যায় অস্ত্রধারীরা। স্থানীয় লোকজন ও পুলিশ প্রশাসন বলছে নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) জড়িত এই অপহরণে। অস্ত্রধারীদের পোশাকেও কে এন এফ লেখা ছিল।

দুই দিনেও ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিনের হদিস না মেলায় চরম আতঙ্কে দিন কাটছে তাঁর স্বজনদের।

আজ বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম সাংবাদিকদের জানিয়েছেন, অপহরণ করা সোনালী ব্যাংকের রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দিনের সাথে তার টেলিফোনে কথা হয়েছে। তিনি সুস্থ আছেন বলে জানিয়েছেন।

ব্যবস্থাপনা পরিচালক আফজাল করিম  বলেন, আমাদের যে ম্যানেজারকে অপহরণ করেছে, তাকে উদ্ধারের চেষ্টা চলছে। আমরা খবর পেয়েছি যে, ম্যানেজার ভালো আছেন। আশা করি খুব দ্রুত তাকে উদ্ধার করা সম্ভব হবে।’

বান্দরবানের তিন উপজেলা রুমা, থানচি ও রোয়াংছড়িতে সোনালী ব্যাংকসহ সব ব্যাংকের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।