অপহরণের ২৫ দিন পর মিলল ৩ বন্ধুর লাশ

টেকনাফ

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ »

কক্সবাজারের টেকনাফে পাত্রী দেখতে গিয়ে অপহৃত হওয়া ৩ বন্ধুর মরদেহ ২৫ দিন পর উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে র‍্যাব ও পুলিশের দুটি টিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের দমদমিয়া পাহাড়ি এলাকা থেকে মরদেহগুলো উদ্ধার করে।

নিহতরা হলেন, ঈদগাঁও উপজেলার জালালাবাদ সওদাগর পাড়া এলাকার মোহাম্মদ ইউছুপ, চৌফলদ-ী ইউনিয়নের রুবেল, কক্সবাজার শহরের নুনিয়াছড়া এলাকার ইমরান।

জানা যায়, ৩ বন্ধু গত মাসের ২৮ এপ্রিল টেকনাফে পাত্রী দেখতে যাচ্ছিলেন। পথে সিএনজি থামিয়ে একদল লোক তাদের অপহরণ করে পাহাড়ের গহীন জঙ্গলে নিয়ে যায়। সেখানে নিয়ে তাদের ওপর নির্যাতন করা হয়। এরপর ছেড়ে দেওয়ার শর্ত হিসেবে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে পরিবারের কাছে নির্যাতনের ভিডিও পাঠায়।

ঘটনার পর থেকে পরিবারের সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কয়েকটি সংস্থার সঙ্গে যোগাযোগ করে। কিন্তু গহীন জঙ্গল এবং অপহরণকারীরা বার বার স্থান পরিবর্তন করায় তাদের উদ্ধার করা সম্ভব হয়নি।

এ ঘটনায় তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সঙ্গে জড়িত একজনকে আটক করে র‍্যাব। পরে তার স্বীকারোক্তিতে ঘটনাস্থলে পৌঁছে মরদেহের কংকাল উদ্ধার করা হয়।
এ ব্যাপারে টেকনাফ মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম জানান, আটককৃত অপহরণকারীর দেখানো পথে ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহগুলো মর্গে পাঠানো হয়েছে।