অটিজম শিশুরা বোঝা নয়, সম্পদ : মেয়র

ফাউন্ডেশন কমপ্লেক্সের ভিত্তি স্থাপন

সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী বলেন প্রতি বছর এক কোটি টাকা নগরীর বিশেষ শিশুদের জন্য করপোরেশন তহবিল হতে বরাদ্দ রাখা হবে। নিয়মিত প্রশিক্ষণ ও পরিচর্যার মাধ্যমে বিশেষ শিশুদের মেধাকে কাজে লাগিয়ে তাদেরকে সম্পদে পরিণত করতে হবে। অটিজম শিশুরা সমাজের বোঝা নয়, তারা আমাদের সম্পদ। তাদের সেবা ও সঠিক পরিচর্যার মাধ্যেমে সুস্থ করে তুলতে হবে। তিনি সমাজের চিত্ত ও বিত্তবান ব্যক্তিদেরকে অটিজম শিশুদের পাশে দাঁড়ানোর জন্য আহ্বান জানান।

মেয়র গতকাল শনিবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউট হলে অটিজম শিশুর কল্যাণে প্রস্তাবিত ‘মায়া কানন’ ইনক্লুসিভ হোম প্রকল্পের ভিত্তি স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

অধ্যাপক ডা. বাসনা মুহুরীর সভাপতিত্বে ও অধ্যাপক টিংকু চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উদ্বোধক ছিলেন একুশে পদকপ্রাপ্ত পিএইচপি ফ্যামিলি’র চেয়ারম্যান আলহাজ সুফি মোহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন এনডিডি ট্রাস্ট চেয়ারম্যান প্রফেসর গোলাম রব্বানী, বাংলাদেশ টেলিভিশন চট্টগ্রাম কেন্দ্রের মহাব্যবস্থাপক মাহফুজা আকতার, সমাজকল্যাণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক শেখ নাজিমুল ইসলাম এবং নিষ্পাপ অটিজম ফাউন্ডেশন উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান জহিরুল ইসলাম রিংকু ও সদস্যসচিব সাংবাদিক এম নাসিরুল হক।

এতে স্বাগত বক্তব্য রাখেন নিষ্পাপ অটিজম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক প্রকৌশলী ঝুলন কুমার দাশ। আরো বক্তব্য রাখেন খোরশেদুল আলম কাদেরী, ড. সুদীপ পাল, এটি এম কামরুদ্দীন চৌধুরী তাহের ও সুব্রত বিকাশ চৌধুরী ।

অনুষ্ঠানে সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, শিশুরা আল্লাহর নিয়ামত, সমাজে অবহেলিত এই বিশেষ শিশুদের জন্য কাজ করতে পারা ভাগ্যের ব্যাপার। সকালে এই কাজে অংশীদার হতে পারে না। আমাদের উচিত আন্তরিকভাবে তাদের জন্য কাজ করে সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করা। বিজ্ঞপ্তি