৪৮ ঘণ্টা পরও উদ্ধার হয়নি সাংবাদিক গোলাম সারোয়ার

0
181

নিজস্ব প্রতিবেদক :

নগরের একটি সাপ্তাহিক পত্রিকার প্রতিবেদক গোলাম সারোয়ারকে গত ৪৮ ঘণ্টা পরও উদ্ধার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় নগরীর ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ রয়েছেন তিনি।
সাপ্তাহিক ‘আজকের সূর্যোদয়’ পত্রিকার চট্টগ্রাম ব্যুরোর স্টাফ রিপোর্টার এবং অনলাইন নিউজ পোর্টাল সিটিনিউজবিডি’র নির্বাহী সম্পাদক ও প্রকাশ তিনি। এ ঘটনায় কোতোয়ালী থানায় একটি নিখোঁজ ডায়েরিও করা হয়েছে।
সারোয়ারের বাড়ি চন্দনাইশ উপজেলার বরকল ইউনিয়নে। তিনি সিইউজের সদস্য। এছাড়া চন্দনাইশ মিডিয়া ক্লাব-চট্টগ্রামের কোষাধ্যক্ষও।
আজকের সূর্যোদয় পত্রিকার চট্টগ্রাম ব্যুরো প্রধান জুবায়ের সিদ্দিকী বলেন, ‘সারোয়ার ব্যাটারি গলির বাসা থেকে বের হওয়ার পর থেকে তাকে আর মোবাইল ফোনে পাওয়া যাচ্ছিল না। তার স্ত্রী ও পরিবারের সদস্যরা উদ্বিগ্ন হয়ে বিষয়টি আমাকে জানালে সম্ভাব্য সব জায়গায় খোঁজ নিয়েও তার সন্ধান মিলেনি। শেষ পর্যন্ত পরিবারের সদস্যদের সাথে পরামর্শ করে বৃহস্পতিবার রাতে আমি নিজে বাদি হয়ে কোতোয়ালী থানায় একটি নিখোঁজ ডায়েরি করি।’
কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, ‘আমরা তাকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করছি। সব পর্যায় থেকে এ চেষ্টা চলছে।’
সাংবাদিক সারোয়ারের খোঁজ না মেলায় উদ্বেগ জানিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
সারোয়ারের নিখোঁজ হওয়ার ঘটনায় গতকাল নগরীর প্রেস ক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন। এ সময় চন্দনাইশ মিডিয়া ক্লাব-চট্টগ্রাম ও বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিরাও এ সমাবেশে একাত্মতা প্রকাশ করে।
সমাবেশে সারোয়ারের স্ত্রী বলেন, আমার ছোট ছোট দুটি শিশু রয়েছে। তাদের মুখের দিকে তাকিয়ে আমার স্বামীকে খুঁজে এনে দিন। আমার স্বামী কোনো অপরাধ করেনি। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুতি জানাচ্ছি। পুলিশ, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর নিকট আকুতি জানাচ্ছি, আমার স্বামীকে আপনারা উদ্ধার করুন।
সমাবেশে বক্তারা রাতের মধ্যে সারোয়ারকে উদ্ধারের দাবি জানান। অন্যথায় আজ সকাল ১১টায় দামপাড়া পুলিশ কমিশনারের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেন।
এরপর সারোয়ারের স্ত্রী কোতোয়ালী থানা ও র‌্যাব-৭ এর কাছে অভিযোগ জানান। র‌্যাব-৭ এর একটি টিম ব্যাটারি গলিস্থ সারোয়ারের বাসা পরিদর্শন করেন এবং তার স্ত্রীর জবানবন্দি গ্রহণ করে।