১৩৬৬ নমুনায় ১২৫ শনাক্ত

0
105

চট্টগ্রামে করোনা, দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক :
চট্টগ্রামে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২৫ জন। গত শনিবার ফৌজদারহাট বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ, শেভরন, ইম্পেরিয়াল, আরটিআরএল, মা ও শিশু হাসপাতাল এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ১৩৬৬ নমুনার মধ্যে করোনা পজিটিভ হয়েছে ১২৫ জনের। এতে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৩১ হাজার ৪৬১ জন। গত ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু হয়েছে।
সিভিল সার্জন থেকে প্রাপ্ত তথ্যানুসারে জানা যায়, চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে ৬৪৮ নমুনার মধ্যে ৮ জন করোনা পজিটিভ হয়েছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজে ৫০০ জনে ৬৯ জন, ইম্পেরিয়াল হাসপাতালে ৮ জনের কেউ পজিটিভ হয়নি, শেভরনে ১৭৪ নমুনায় ৩৯ জন এবং আরটিআরএলে ১২ নমুনায় ৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে ২৪ নমুনায় কারো পজিটিভ পাওয়া যায়নি। অপরদিকে শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় এবং মা ও শিশু হাসপাতালে কোনো নমুনা রিপোর্ট ছিল না।
উল্লেখ্য, চট্টগ্রামে নভেম্বর মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে করোনা আক্রান্ত ধীরে ধীরে বাড়তে থাকে। একসময় তা শতকের নিচে থাকলেও তা ধীরে ধীরে বেড়ে এখন ২০০ এর বেশি নিয়মিত হয়ে গেছে। কখনো কখনো তা ৩০০তে গিয়েও পৌঁছে।