হকার উচ্ছেদ অভিযান চসিকের

284

নগরীর রাইফেল ক্লাব, নিউ মার্কেট, ফলমু-ি থেকে কদমতলী পর্যন্ত হকার উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগ।
গতকাল সকালে এ অভিযানে নেতৃত্ব দেন চসিক উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চোধুরী। অভিযানকালে জনসাধারণের হাঁটা-চলার পথ রুদ্ধ করে ফুটপাতের উপর রাখা অবৈধ চৌকি জব্দ করে চসিক স্টোরে জমা করা হয়।
চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম বলেন, কখনই হকার উচ্ছেদের পক্ষে নই। কর্মসংস্থানের লক্ষ্যে হকারদের একটি বিশাল অংশ এই ব্যবসার সাথে জড়িত। কিন্তু নগরবাসীর পথ অবরুদ্ধ করে, ফুটপাত/রাস্তা দখল করে বিশৃংখলা সৃষ্টি করে ব্যবসা করা যাবে না। নিয়ম-নীতি ও শৃংখলার মধ্যে ব্যবসা পরিচালনা করতে হবে। সম্প্রতি একগুচ্ছ নীতিমালা প্রণয়ন করে হকার নেতাদের সাথে চট্টগ্রাম সিটি করপোরেশনের কর্মপরিকল্পনা গ্রহণ করে তা মেনে চলার অঙ্গীকারবদ্ধ হয়েছিলেন হকাররা। এরপরও ইদানিং লক্ষ্য করা যাচ্ছে যে, তারা এসব নিয়ম নীতি না মেনে যার যার ইচ্ছা মতো তাদের ব্যবসা পরিচালনা করছে-যা মোটেও কাম্য নয়।
প্রশাসক হকারদের চসিক প্রদত্ত নিয়ম-নীতি মেনে চলার আহবান জানিয়ে বলেন, নির্দিষ্ট সময়ে ও নির্দিষ্ট স্থানে বসে ব্যবসা করুন। আপাদের যাবতীয় সহযোগিতা করে যাব। ফুটপাত অবমুক্ত করতে এ উচ্ছেদ অভিযান নিয়মিত চলমান থাকবে বলে তিনি জানান। বিজ্ঞপ্তি