সুষম সমাজ গড়তে প্রতিবন্ধীদের উন্নয়ন করুন

0
133

জেএসইউএসের আয়োজনে সভায় সাবেক কাউন্সিলর ইসমাইল বালী

‘শুধু দিবস উদযাপনে নয়, প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে কাজ করতে হবে সবসময়। যে যার অবস্থান থেকে আমরা যদি প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য কাজ করি তবে সুষম সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।’
আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় উপরোক্ত মন্তব্য করেন ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ইসমাইল বালী।
সিডিডি ও সিবিএমের সহযোগিতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা যুগান্তর সমাজ উন্নয়ন সংস্থা (জেএসইউএস) এর উদ্যোগে ৩ ডিসেম্বর জাতীয় ও আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়।
নগরীর পাথরঘাটা ব্রিকফিল্ড রোডস্থ রবীন্দ্র নজরুল একাডেমি প্রাঙ্গণে আয়োজিত র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ ইসমাইল বালী। আরো উপস্থিত ছিলেন এপেক্স বডির সদস্যবৃন্দ ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।
এ প্রসঙ্গে সংস্থার নির্বাহী পরিচালক ইয়াসমীন পারভীন বলেন, ‘সিডিডি ও সিবিএম এর সহযোগিতায় বিগত ২০১০ সাল থেকে ‘প্রমোশন অব হিউম্যান রাইট্স অব পারসনস উইথ ডিজএ্যাবিলিটিস ইন বাংলাদেশ (পিএইচআরপিবিডি)’ প্রকল্পটি চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩৩ নম্বর পাথরঘাটা ও ৩৪ নম্বর ফিরিঙ্গীবাজার ওয়ার্ডে প্রতিবন্ধিতা বিষয়ে সচেতনতাবৃদ্ধি, প্রতিবন্ধী ব্যক্তিদের অধিকার প্রতিষ্ঠা, স্বসহায়ক দল গঠন, গুরুতর মানসিক সমস্যাগ্রস্ত ব্যক্তিদের চিহ্নিতকরণ এবং ঔষধ প্রদানসহ নানামুখি কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে। প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে কম্বল বিতরণের জন্য মেয়রকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করি ভবিষ্যতেও প্রতিবন্ধী ব্যক্তিদের উন্নয়নে সহেযাগিতা অব্যাহত থাকবে।’ বিজ্ঞপ্তি