সাবেক এমপি বাদলের কবরে ভাঙচুর-আগুন

সুপ্রভাত ডেস্ক »

চট্টগ্রামে সাবেক সংসদ সদস্য প্রয়াত মঈনউদ্দীন খান বাদলের কবরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ভাঙচুর ও আগুন দেওয়ার আলামত পেয়েছে বলে জানিয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রাম জেলার বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের পশ্চিম সারোয়াতলী গ্রামে পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয়দের কাছ থেকে পাওয়া এ সংক্রান্ত একটি ভিডিওতে দেখা গেছে, কবরের ওপর আগুন জ্বলছে। কবরের দেয়ালসহ আশপাশে কিছু ভাঙচুরের চিহ্নও দেখা গেছে। খবর সারা বাংলার।

বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম সারোয়ার সারাবাংলাকে বলেন, ‘কবরে ভাঙচুর ও আগুন দেওয়ার অভিযোগ পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে এসেছি। এখানে ভাঙচুরের কিছু আলামত পাওয়া গেছে। আগুনে পোড়া কিছু আলামতও পেয়েছি। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে সেটা নিয়ে উনার (মঈনউদ্দীন খান বাদল) পরিবার কিংবা স্থানীয়রা কিছুই বলতে পারছেন না। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’

উল্লেখ্য, মঈনউদ্দীন খান বাদল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির কার্যকরী সভাপতি ছিলেন। আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের প্রার্থী হিসেবে তিনি ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০১৪ সালে দশম ও ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। ২০১৯ সালের ৭ নভেম্বর তিনি মারা যান।