শ্রীলঙ্কা সফরে নেই রিয়াদ

0
76

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক  :

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের সিরিজ খেলতে আগামী সপ্তাহেই দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরে মাহমুদউল্লাহ রিয়াদের না খেলার সম্ভাবনা বেশি। এমনকি দলের প্রধান ব্যাটসম্যান মুশফিকুর রহিমের খেলা নিয়েও দেখা দিয়েছে শঙ্কা।

গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের হয়ে সবশেষ টেস্ট ম্যাচ খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর টাইগাররা জিম্বাবুয়ের বিপক্ষে একটি ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচ খেললেও সেখানে ছিলেন না রিয়াদ।

সাকিব আল হাসান না থাকায় গুঞ্জন চলছিল শ্রীলঙ্কা সফরের দলে ফিরবেন রিয়াদ। কিন্তু ইনজুরির কারণে সেই সম্ভাবনা ক্ষীণ হয়ে গেছে। জানা গেছে, নিউজিল্যান্ডে পাওয়া চোট থেকে সেরে উঠতে এই অলরাউন্ডারের আরো ১০ দিন সময় লাগবে।

এদিকে ১২ তারিখে দল শ্রীলঙ্কায় চলে যাবে। এতে চোট কাটিয়ে উঠলেও রিয়াদের ফিটনেস ঠিক থাকবে কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। ফলে শেষ পর্যন্ত তাকে না রাখার সম্ভাবনাই বেশি।

এদিকে মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহিম এখনো চোট থেকে পুরোপুরি সেরে ওঠেননি। ওয়েলিংটনে শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের বল হেনরি নিকোলসের ব্যাটের কানায় লেগে মুশফিকের গ্লাভস ছুঁয়ে বাউন্ডারিতে চলে যায়। ডাইভ দিয়ে বল ধরার চেষ্টা করলেও পারেননি এই উইকেটকিপার।

সে সময়ই আঘাত পান মুশফিক। ম্যাচের বাকিটা সময় কিপিং চালিয়ে যাওয়ার পর নেমেছিলেন ব্যাটিংয়েও। কিন্তু ব্যথা না কমায় তাকে নিয়ে পরে ঝুঁকি নেয়নি ম্যানেজমেন্ট। ফলে নিউজিল্যান্ড সফরে টি-২০ সিরিজে আর খেলেননি তিনি।

তবে আসন্ন শ্রীলঙ্কা সফরে মুশফিক যাবেন বলে জানিয়েছেন হাবিবুল বাশার। তিনি বলেন, ফিটনেস নিয়ে একটা চিন্তা বিষয় আছে। আমি যতটুক জানি মুশফিক ফিট হয়ে যাবে। আমরা ওকে পাব। এছাড়া হাসান মাহমুদের ফিটনেস ইস্যু আছে। আমরা তার ফাইনাল রিপোর্ট আজকে বা কালকে পেয়ে যাবো। এরপর দল চূড়ান্ত হবে।