রাফায় ইসরায়েলের হামলার প্রতিবাদে সরব বলিউড তারকারা

সুপ্রভাত বিনোদন ডেস্ক »

‘অল আইজ অন রাফা’। এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং এই বাক্যটি। অনেকেই কথাটিকে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করছেন। আর এবার এই একই লেখা দেখা গেল রিচা চাড্ডা , বরুণ ধাওয়ান , সোনাক্ষী সিনহা, প্রিয়াঙ্কা চোপড়া, কারিনা কাপুর খান, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, দিয়া মির্জা এবং আলিয়া ভাট সহ আরো বেশ কয়েকজন ভারতীয় অভিনেতার সোশ্যাল মিডিয়া পোস্টে।
গাজার রাফাহ শহরে শরণার্থী শিবিরে ইসরায়েলি বিমান হামলার প্রতিবাদে এবার সরব হলেন বলিউড সেলিব্রেটিদের একাংশ। রোববার রাফায় ইসরায়েলি মিসাইল হামলায় মৃত্যু হয়েছে ৪০ জন, আহত হয়েছেন অসংখ্য মানুষ। যদিও গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে রোববার রাতে হামলার ঘটনায় মৃতের সংখ্যা ৩৬ হাজার ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা গণনার সময় যোদ্ধা ও বেসামরিক হতাহতের মধ্যে পার্থক্য করে না।
যদিও এই হামলার ঘটনায় খোদ ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু জানিয়েছেন ‘এটা দুঃখজনক ভুল’। আবার ইসরায়েলের সেনা দাবি করেছিল হামাস জঙ্গি ঘাঁটিতে সফল অভিযান চালানো হয়েছে। শেষ হয়েছে বেশ কয়েকজন হামাস কমান্ডরা। তবে শরণার্থী শিবিরে এ ধরনের হামলায় নিন্দায় সরব গোটা বিশ্ব। আর তারপর থেকেই সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং ‘অল আইজ অন রাফা’। আর এবার সেই প্রতিবাদেই সামিল হলেন বলি সেলিব্রেটিদের একাংশ। আলিয়া তার ইনস্টা স্টোরিজ পেজ ‘দ্য মাদারহুড হোম’-এ আরো একটা পোস্ট পুনরায় শেয়ার করেছেন। যেখানে লিখেছেন #অষষঊুবংঙহজধভধয। যে পোস্টটিতে লেখা হয়েছে যে ‘প্রেম, নিরাপত্তা, শান্তি এবং জীবন’ এমন জিনিস যা প্রতিটি শিশুর অধিকার।
একইভাবে রিচা চাড্ডা, বরুণ ধাওয়ান, সোনাক্ষী সিনহা, সামান্থা রুথ প্রভু, তৃপ্তি দিমরি, স্বরা ভাস্কর, দিয়া মির্জারাও একই পোস্ট শেয়ার করেছেন।