মোর্শেদ আলী ও অনঙ্গ সেনের জীবন থেকে নতুন প্রজন্মকে শিক্ষা নিতে হবে

0
128

শোকসভা

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র কন্ট্রোল কমিশনের সদস্য, সাবেক প্রেসিডিয়াম সদস্য, ডাকসুর সাবেক সাধারণ সম্পাদক, বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র (টিইউসি)’র অন্যতম প্রতিষ্ঠাতা, বাংলাদেশ কৃষক সমিতির সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা কমরেড মোর্শেদ আলীর স্মরণে গতকাল ৯ এপ্রিল বিকাল ৫ টায় সিপিবির হাজারি গলির কার্যালয়ে শোকসভা এবং কমরেড অনঙ্গ সেনের স্মরণসভা অনুষ্ঠিত হয়।
কমরেড নুরুচ্ছফা ভূঁইয়ার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সিপিবি কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড মৃণাল চৌধুরী, সিপিবি চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক অধ্যাপক অশোক সাহা, সম্পাদক মন্ডলীর সদস্য অমৃত বড়ুয়া, ফরিদুল ইসলাম, রাহাত উল্লাহ জাহিদ প্রমুখ।
কমরেড মোর্শেদ আলীর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তরা বলেন মোর্শেদ আলী এ দেশের শ্রমিক শ্রেণির মুক্তির জন্য আমৃত্যু লড়াই করেছেন। মানুষকে খুব সহজেই কাছে টেনে নিতে পারতেন তিনি। এ দেশের শ্রমিক, কৃষক আন্দোলন তথা কমিউনিস্ট আন্দোলনে কমরেড মোর্শেদ আলীর অবদান স্মরণীয় হয়ে থাকবে। তাঁর মৃত্যুতে দেশ একজন প্রকৃত দেশপ্রেমিক, বিপ্লবী নেতাকে হারালো। এ দেশের কমিউনিস্ট, প্রগতিশীল আন্দোলনের অপূরণীয় ক্ষতি হলো। সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার যে স্বপ্ন নিয়ে তিনি সংগ্রাম করেছেন, তাঁর সেই স্বপ্ন বাস্তবায়িত করতে হবে। তাঁর বিপ্লবী জীবন থেকে শিক্ষা নিয়ে বিপ্লবী লড়াইকে অগ্রসর করতে হবে।
বক্তারা আরো বলেন, মানুষ এখন আগের মতো রাজনীতির প্রতি শ্রদ্ধাশীল নয়। বিপ্লবী কমরেড অনঙ্গ সেন এর জীবনে তার উল্টো চিত্র। সততা, নিষ্ঠা, দেশপ্রেম তাদের পুরো জীবনকে আলোকিত করেছে। কমরেড অনঙ্গ সেন এবং মোর্শেদ আলীর মতো মহান দেশপ্রেমিক এবং বিপ্লবীদের জীবন থেকে বর্তমান রাজনৈতিক প্রজন্মকে শিক্ষা গ্রহণ করতে হবে। বিজ্ঞপ্তি