মিয়ানমার থেকে আসা ৫ লাখ মিটার কারেন্ট জালসহ ১৩ জেলে আটক

0
239

নিজস্ব প্রতিনিধি, টেকনাফ:

মিয়ানমারে তৈরি ৫ লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জালসহ ১৩ বাংলাদেশি জেলেকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড সদস্যরা।
শনিবার (১৬ মে) দুপুরে কোস্ট গার্ডের একটি দল সেন্টমার্টিনের দক্ষিণে বঙ্গোপসাগরের অধুরে নিষিদ্ধ কারেন্ট জালসহ তাদের আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, মাজেদ হোসেন, মাঝি আবদুল মজিদ, আবদুল করিম, আবদুল মজিদ, আবদুর রশিদ, নাজির হোসেন, মো. নুর, জহির আলম, মো. হোসেন, মো. আলম, মো. ছলিম, মো. রাশেদ, আজিজুল হক। আটককৃতরা সবাই কক্সবাজারের মহেশখালী উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

শনিবার রাত ৯ টার দিকে এসব তথ্য নিশ্চিত করে বাংলাদেশ কোস্ট গার্ড চট্টগ্রাম পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম সাইফুল ইসলাম জানান, ১৬ মে শনিবার দুপুরে মাছ ধরার একটি ট্রলারে করে মিয়ানমার থেকে বিপুল পরিমাণ নিষিদ্ধ কারেন্ট জাল আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড সেন্টমাটিন স্টেশনের লেফটেন্যান্ট কমান্ডার শুভাশীষ দাসের নেতৃত্বে একটি টিম সেন্টমার্টিনের ২০ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে অভিযান পরিচালনা করে। এসময় একটি মাছ ধরার ট্রলারসহ ১৩ জন বাংলাদেশি জেলেকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী, ট্রলারটিতে তল্লাশি চালিয়ে পলিথিন মোড়ানো মিয়ানমারে তৈরি ৫ লাখ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করা হয়।