‘মানুষ তার কাজের মাধ্যমেই সকলের হৃদয়ে বেঁচে থাকেন’

0
150

চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, অতিক্ষুদ্র এই মানবজীবনে মানুষ তার কাজের মাধ্যমেই সকলের হৃদয়ে বেঁচে থাকেন। জগতের সকল সৃষ্টিকেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। মৃত্যুর পর মানুষের সাথে শুধু তার আমল ছাড়া আর কিছূই যাবে না। যে ব্যক্তি মানুষের জন্য ভাবেন, মানুষের জন্য কাজ করেন, সে ব্যক্তি মৃত্যুর পরও তার সেই কাজ এর মাধ্যমে মানুষের মাঝে আজীবন বেঁচে থাকেন।
তিনি আরো বলেন, আমরা সবাই মানুষ, কিন্তু দায়িত্বশীল মানুষ কয়জন এটা ভাবা দরকার? যারা দায়িত্ব নিয়ে সঠিকভাবে দায়িত্বপালন করতে পেরেছেন, সংগঠন, সমাজ ও দেশের কল্যাণে কাজ করে গেছেন, তাদেরকে এই দুনিয়া সবসময় তাদের কর্মের কারণে স্মরণ করবে। তাই, মানুষ হিসেবে আমাদের প্রত্যেকের উচিত যার যে দায়িত্ব ও কর্তব্য তা সঠিকভাবে পালন করা।
আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মরহুম ফরিদ আহমেদ (সাহেব মিয়া) এর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী সমিতির তথ্য ও প্রচার সম্পাদক সত্যপ্রিয় বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আহম্মদ ছায়েদ।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম আইনজীবী সমিতি সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জিয়া উদ্দিন, ৩৫ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর হাজী নুরুল হক, খাতুনগঞ্জ আড়তদার সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী আড়তদার সমিতির সাবেক সভাপতি আবুল কাশেম, ৩৪ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী পুলক খাস্তগীর, ৩৪ নম্বর পাথরঘাটা ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আসফাক আহমদ, ফজলে আজিজ বাবুল, আনিসুল ইসলাম ইমন, ইদ্রিস আলম, আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী আড়তদার সমিতির সহ-সাধারণ সম্পাদক আমজাদ হোসেন শিকদার,আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল হোসেন, আছাদগঞ্জ শুটকি ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ। বিজ্ঞপ্তি