মাদ্রাসা শিক্ষাকে আন্তর্জাতিকমানের করা হচ্ছে : নওফেল

0
109

চট্টগ্রাম মহানগর মাদ্রাসা শিক্ষক পরিষদের উদ্যোগে নগরীর মাদ্রাসা প্রধানদের সাথে মাদ্রাসা শিক্ষার মান উন্নয়ন নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।
গতকাল শনিবার প্রেস ক্লাবের দ্বিতীয় তলায় কনফারেন্স হলে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্রধান অতিথির বক্তব্য মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাদ্রাসা শিক্ষার বৈপ্লবিক পরিবর্তনের জন্য সর্বপ্রথম পদক্ষেপ গ্রহণ করেছিলেন। যার ধারাবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একান্ত প্রচেষ্টায় সারাদেশে ৬ হাজার কোটি টাকা ব্যয়ে ১৮০০ মাদ্রাসা বিল্ডিং তৈরির কাজ চলছে। তিনি মাদ্রাসা শিক্ষার প্রসারে আলাদা কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ করেছেন।
শিক্ষা উপমন্ত্রী আরো বলেন, মাদ্রাসা শিক্ষাকে আন্তর্জাতিক মানের হিসেবে গড়ে তুলতে কাজ করছে সরকার। কিন্তু সরকারের একক প্রচেষ্টায় কখনোই তা সম্ভব নয়, তাই তিনি সরকারের এই প্রচেষ্টায় মাদ্রাসা শিক্ষার সাথে জড়িত সকলের সহযোগিতা কামনা করেন।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে মাদ্রাসা শিক্ষা যাতে আন্তর্জাতিক শিক্ষার মানের সাথে মোটামুটি তুলনামূলক একটা অবস্থানে নিয়ে আসতে পারি, আর শিক্ষা মন্ত্রণালয় সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছে।
উপমন্ত্রী মতবিনিময় সভায় মাদ্রাসা শিক্ষার সাথে জড়িত বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সমস্যা সমূহ দ্রুত সমাধানের ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।
জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ওছিউর রহমানের সভাপতিত্বে এবং দারুল উলুম কমিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ মহাসিন ভূঁইয়া এর সঞ্চালনায় মতবিনিময় সভায় বায়তুশ শরফ আদর্শ কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, পতেঙ্গা ইসলামিয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা ছলিম উল্লাহ, আহমদিয়া করিমিয়া সুন্নিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ড. মুহাম্মদ সরোয়ার উদ্দিন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ ড. মুহাম্মদ লিয়াকত আলী বক্তব্য রাখেন এবং নগরীর সকল মাদ্রাসা প্রধানগণ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি