মরণোত্তর সম্মাননা পেলেন সুশান্ত

0
46

সুপ্রভাত ডেস্ক :
ভারতের চলচ্চিত্রের সম্মানজনক পুরস্কার ‘দাদাসাহেব ফালকে’। চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য ১৯৬৯ সাল থেকে ভারতে প্রতিবছরই এই পুরস্কার দেওয়া হচ্ছে। গত শনিবার মুম্বাইয়ে বসেছিলো ‘দাদাসাহেব ফালকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল অ্যাওয়ার্ডস’-এর ৫১তম আসর। সেখানেই মরণোত্তর সম্মাননা দেওয়া হয়েছে প্রয়াত বলিউড তারকা সুশান্ত সিং রাজপুতকে।
মেঘনা গুলজার পরিচালিত ‘ছাপ্পাক’ সিনেমায় অ্যাসিড আক্রান্ত লক্ষ্মী আগারওয়ালের চরিত্রে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন দীপিকা পাড়ুকোন। সেরা সহ-অভিনেতার পুরস্কার পেয়েছেন বিক্রান্ত মাসে।
সেরা অভিনেতার পুরস্কার ঘরে তুলেছেন অক্ষয় কুমার। হরর-কমেডি ছবি ‘লক্ষ্মী’তে দুর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার পেয়েছেন তিনি।
অন্যদিকে, ক্রিটিক চয়েসে ‘গিল্টি’ ছবির জন্য সেরা অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন কিয়ারা আদভানি।
সেরা ছবি মনোনীত হয়েছে অজয় দেবগণ-সাইফ আলি খান অভিনীত ‘তানহাজি : দ্য আনসাং ওয়ারিয়র’। ব্ল্যাক কমেডি ‘লুডো’র জন্য সেরা পরিচালকের শিরোপা পেয়েছেন অনুরাগ বাসু। কমেডি চরিত্রে ‘লুটকেস’ ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন কুণাল খেমু।
এছাড়াও ‘দাদাসাহেব ফালকে পুরস্কার’ ঘরে তুলেছেন কেকে মেনন, ববি দেওল (ওয়েব সিরিজ- আশ্রম), নোরা ফাতেহি (সেরা পারফর্মার), সুস্মিতা সেন (ওয়েব সিরিজ- আরিয়া)। খবর : বার্তা২৪’র।