ভোক্তা অধিকারের অভিযানে ১২ প্রতিষ্ঠানকে জরিমানা

0
348

নিজস্ব প্রতিবেদক :
নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অননুমেদিত রং, নকলচেরি, মেয়াদ উত্তীর্ণ ট্যাং ধ্বংসসহ পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫২ হাজার টাকা জরিমানা আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়। মঙ্গলবার (১৯ মে) নগরীর চকবাজার, চন্দনপুরা, দেওয়ান বাজার সাবএরিয়া বাজার, বক্সিরহাট, খাতুনগঞ্জ ও ইপিজেড এলাকায় তদারকিমূলক অভিযান চালানো হয়। অভিযানে ৬ টি কম ওজনের বাটখারা জব্দ করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ, বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাসরিন আক্তার, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান অভিযান পরিচালনা করেন। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহায়তায় চালানো অভিযানে ১২ প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকারের অভিযানে নগরীর চন্দনপুরা এলাকায় নিত্যপণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় আমানত স্টোরকে ২ হাজার, খন্দকার ডিপার্টমেন্টাল স্টোরকে ১ হাজার, সাব এরিয়া এলাকার অনন্যা ডিপার্টমেন্টাল স্টোরকে পণ্যের মোড়কে যথাযথ তথ্য না থাকায় ১ হাজার, দেওয়ান বাজার এলাকার জগন্নাথ স্টোরকে নিত্যপণ্যের মূল্য কারচুপি করে ৪০০ টাকায় জিরা বিক্রয় করায় ৭ হাজার, পরিচয় পোলট্রিকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার, একই এলাকার হৃদয় পোলট্রিকে ওজনে কারচুপি করায় ও বেশি দামে ব্রয়লার বিক্রয় করায় (মূল্য তালিকায় ১৫০, বিক্রয় ১৬০) ১০ হাজার, বক্সিরহাট এলাকার মেসার্স দুলাল দত্তকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৪ হাজার, আলআমিন পসারীকে মেয়াদ উত্তীর্ণ ট্যাং, অননুমোদিত রং, নকল চেরি বিক্রয় করায় ১৫ হাজার, খাতুনগঞ্জ এলাকার আল্লাহর দান স্টোরকে হালনাগাদ মূল্যতলিকা না রাখায় ৫ হাজার, পতেঙ্গা থানার স্টিলমিল বাজারে হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় রব স্টোরকে ২ হাজার, লোকমান স্টোরকে ২ হাজার ও মহিউদ্দিনের মুরগির দোকানকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।