ব্রেসলেট নিলামের অর্থে হাসপাতাল তৈরি করবেন মাশরাফি

0
172

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দেশে করোনা ভাইরাসের প্রকোপ দেখা দেয়ার পর থেকেই নানাভাবে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। ব্যতিক্রম ছিলেন না বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ও সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজাও। নিজের প্রিয় ব্রেসলেট বিক্রির জন্য নিলামে তুলেছিলেন তিনি। নিলাম থেকে প্রাপ্ত অর্থের একটা অংশ দিয়ে বিশেষায়িত হাসপাতাল তৈরি করা হবে বলে জানা গেছে।
অসহায় মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যে কয়েক বছর আগে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন মাশরাফি। ৪ সেপ্টেম্বর এই সংগঠনের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পূরণ হয়েছে। বিশেষ এই দিন উপলক্ষে বেলা ১১টায় শরীফ আব্দুল হাকিম ডায়াবেটিক ও থায়রো কেয়ার সেন্টারে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের কর্মকর্তা ছাড়াও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
এই অনুষ্ঠানেই ঘোষণা দেয়া হয় যে, কিছুদিন আগে নিলামে ওঠা মাশরাফীর প্রিয় ব্রেসলেট বিক্রির অর্থ দিয়ে ১০ শয্যাবিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি করা হবে। এই ঘোষণা দেন নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক তরিকুর ইসলাম অনিক।
প্রতিষ্ঠাবার্ষিকী পালন অনুষ্ঠানে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের উপদেষ্টা মাশরাফির বাবা গোলাম মর্তুজা উপস্থিত ছিলেন। তিনিও নিশ্চিত করেছেন, ব্রেসলেট নিলাম থেকে পাওয়া অর্থ এই হাসপাতাল নির্মাণে ব্যয় করা হবে।
অনুষ্ঠানে জানানো হয়, মাশরাফীর ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ দেশের বিভিন্ন প্রান্তে করোনায় কাজ করা নানা প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে। বর্তমানে বাকি থাকা ২৫ লক্ষ টাকা এবং স্থানীয় কয়েকটি দানশীল প্রতিষ্ঠানের কাছ থেকে অনুরূপ অর্থ নিয়ে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে।
নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের তরফ থেকে আরো জানানো হয়েছে, এই হাসপাতালে বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে ২৪ ঘন্টা সাধারণ মানুষদের স্বাস্থ্য সেবা দেয়া হবে। বর্তমানে হাসপাতালটি সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে। অনুমোদন পাওয়া গেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে। খবর : ডেইলিবাংলাদেশ’র।