ব্যাঙ্গালুরুকে হারিয়ে কোয়ালিফায়ারে দিল্লি

0
187

কোহলিরাও টিকে রইলেন

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দিল্লি ক্যাপিটালসের জন্য বাঁচা-মরার এক ম্যাচ ছিল। যেখানে জিতলে প্লে-অফ নিশ্চিত, তবে হেরে গেলে এলিমিনিটরও হারাতে পারে। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৬ উইকেটে হারিয়ে সহজেই দ্বিতীয় হয়ে কোয়ালিফায়ার নিশ্চিত করেছেন শ্রেয়াস আইয়াররা। আর হেরেও এলিমিনিটরে জায়গা করে নিয়েছেন বিরাট কোহলিরা। খবর বাংলানিউজের।
আগামী বৃহস্পতিবার প্রথম কোয়ালিফায়ারে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে খেলবে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম পর্ব শেষ করা দলটি। আর গতকাল মঙ্গলবার শেষ ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদ মুম্বাই ইন্ডিয়ানসকে হারালে বাদ পড়ে যাবে কলকাতা।
আইপিএলের ৫৫তম ও নিজেদের শেষ ম্যাচে আবুধাবিতে মুখোমুখি হয় দিল্লি ও ব্যাঙ্গালুরু। প্রথমে ব্যাট করা ব্যাঙ্গালুরু নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান তোলে। জবাবে এক ওভার বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে ১৫৪ করে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি।
১৫৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ান ও আজিঙ্কা রাহানের হাফসেঞ্চুরিতে সহজ জয় পায় দিল্লি। ধাওয়ান ৪১ বলে ৬টি চারের সাহায্যে ৫৪ করেন। আর ৪৬ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৬০ করেন রাহানে।
টস হেরে এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাঙ্গালুরুর হয়ে ফিফটি করেন দেবদূত পাদিক্কাল। তিনি ৪১ বলে ৫টি চারে ৫০ করে আনরিখ নরকিয়ার বলে বোল্ড হন। এছাড়া এবি ডি ভিলিয়ার্স ৩৫ ও অধিনায়ক কোহলি ২৯ রান করেন। দিল্লির হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেওয়া নরকিয়া ম্যাচ সেরা নির্বাচিত হন। কাগিসো রাবাদা পান দুটি উইকেট। রবীচন্দ্রন অশ্বিন একটি উইকেট দখল করেন।