ব্যাংকে ‘বোমার’ ভয় দেখিয়ে টাকা দাবি, চট্টগ্রামে যুবক গ্রেফতার

0
99

সুপ্রভাত ডেস্ক <
চট্টগ্রামের একটি বেসরকারি ব্যাংকের শাখায় ঢুকে ‘বোমা মারার’ হুমকি দিয়ে টাকা দাবি করা এক যুবককে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বুধবার বিকালে নগরীর নেভি হাসপাতাল গেট এলাকায় ট্রাস্ট ব্যাংক, নেভাল বেইজ শাখায় এ ঘটনা ঘটে। গ্রেফতার হওয়া তারেকুল ইসলাম (২৫) কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের মুফিজুর রহমানের ছেলে।
ইপিজেড থানার ওসি উৎপল বড়ুয়া বিডিনিউজকে বলেন, ‘বেলা তিনটার দিকে ওই তরুণ ট্রাস্ট ব্যাংকে ঢুকে বসে থাকে। কিছুক্ষণ পর সে প্যান্টের পকেটে হাত ঢুকিয়ে বোমার ভয় দেখিয়ে ব্যাংকের কর্মকর্তাদের কাছে ২০ লাখ টাকা দাবি করে। ‘অন্যথায় পকেটে রাখা বোমা ফাটিয়ে ব্যাংক উড়িয়ে দেওয়ার হুমকি দেয়। ব্যাংকের ওই শাখার কর্মকর্তারা ওই তরুণের সঙ্গে কথা বলার ফাঁকে পুলিশে খবর দেন।’ ওসি উৎপল বলেন, ‘পরে র‌্যাব, নৌবাহিনী ও পুলিশ সদস্যরা গিয়ে তাকে আয়ত্তে এনে গ্রেফতার করে। ওই তরুণ একবছর আগে সর্বস্ব হারিয়ে কুয়েত থেকে দেশে আসে এবং গত একবছর ধরে বেকার সে।’
র‌্যাব-৭ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মশিউর রহমান জুয়েল বলেন, ব্যাংকটির ওই শাখা থেকে গ্রাহক-কর্মচারীদের বের করার পর তারেকুলকে আটক করে তল্লাশি করা হয়। ‘তার প্যান্টের পকেটে একটি পারফিউমের কৌটা পাওয়া গেছে।’ এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।