বিআরটিএতে আগুন, বন্ধ রয়েছে অনলাইন কার্যক্রম

115

নিজস্ব প্রতিবেদক :
নগরীর বায়েজিদ থানার নতুন পাড়া এলাকার বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) চট্টগ্রাম অফিসের নথিপত্র রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় বন্ধ রয়েছে অনলাইন সেবা কার্যক্রম।
রোববার রাত সাড়ে ১০টার দিকে বায়েজিদ থানার নতুন পাড়া এলাকার বিআরটিএ চট্টগ্রামের অফিসে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
বায়েজিদ থানা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. তানভির আহমেদ সুপ্রভাতকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার রাত সাড়ে ১০টার দিকে বিআরটিএ অফিসে অগ্নিকাণ্ডের ঘটনার খবর পেয়ে বায়েজিদ ও হাটহাজারী থানা ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ১ ঘণ্টা ৪০ মিনিটের চেষ্টায় রাত ১২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পরে জানা যাবে।
এ বিষয়ে বিআরটিএ চট্টগ্রামের সহকারী পরিচালক (সাধারণ) মোহাম্মদ শাহাদাত হোসেন বলেন, রোববার রাত সাড়ে ১০টার দিকে আমাদের ডাটা-এন্ট্রি ও নথিপত্র রুমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুনে পাঁচটি কম্পিউটারসহ নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়। আগুনে কম্পিউটার পুড়ে যাওয়ায় অনলাইন সেবা বন্ধ রয়েছে। এছাড়া আমাদের অন্যান্য সেবা চলমান আছে। কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে সে বিষয়ে ফায়ার সার্ভিস থেকে কিছু জানা যায়নি। আগুনের কি পরিমাণ ক্ষতি হয়েছে সে সম্পর্কে ফায়ার সার্ভিস ও তদন্ত শেষে জানা যাবে।