ফেসবুকে পরিচয় পরে অপহরণ

0
267

নিজস্ব প্রতিনিধি, সীতাকুণ্ড :

সীতাকু-ের সৈয়দপুর ইউনিয়নের সাগরপাড় থেকে নেজাম উদ্দিন (২৫) নামে অপহৃত এক যুবককে উদ্ধার করেছে পুলিশ। অপহৃত যুবক নেজাম উদ্দিনের বাড়ি চট্টগ্রামের রাউজান পৌরসদরের ৭ নম্বর ওয়ার্ডে। গতকাল শুক্রবার দুপুরে পুলিশ তাকে উদ্ধার করে।
এ ঘটনায় কামরুল হোসেন (২৪) নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। কামরুলের বাড়ি উপজেলার মুরাদপুর ইউনিয়নের গুলিয়াখালী গ্রামে। সীতাকু- থানায় আটজনের নাম উল্লেখসহ ১১ জনকে আসামি করে অপহরণের মামলা দায়ের করেন।
সীতাকু- থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন মোল্লা বলেন, একমাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুজন বাদশা নামে নেজামের এক চাচাতো ভাইয়ের সঙ্গে রওনক নামে এক যুবকের পরিচয় হয়। এরমধ্যে নেজাম উদ্দিনের একটি মোটরসাইকেল বিক্রির প্রস্তাব দেয় সুজন। রওনক কিনবে বলে রাজি হলে বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে নেজাম ও সুজন বাদশা সীতাকু- পৌরসদরের বাইপাস এলাকায় আসেন। অপহরণকারীচক্রের এক যুবক নিজামের চাচাতো ভাইকে নিয়ে মোটরসাইকেলটি চালিয়ে দেখতে যান। এদিকে চক্রের অপর সদস্যরা নিজামকে বিকাশ থেকে টাকা তুলে দেবে বলে নির্দিষ্ট স্থানে নিয়ে যান। পরে তারা নেজামের মুঠোফোন থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে একটি বিকাশ নম্বর দেন। ওই বিকাশ নম্বরের সূত্রধরে অভিযান চালিয়ে কামরুলকে গ্রেফতার করা হয়।