ফের দক্ষিণ আফ্রিকার জার্সিতে ডি ভিলিয়ার্স

87

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
আন্তর্জাতিক ক্রিকেটে কি ফিরতে চলেছেন দক্ষিণ আফ্রিকার বিধ্বংসী ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স? গত কয়েকমাস ধরে এই জল্পনাই চলছিল ক্রিকেট বিশ্বে। এবার হয়তো সেটাই সত্যি হতে চলেছে। আসন্ন টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই ফের তাকে দলে ফেরাতে চলেছে দক্ষিণ আফ্রিকা। আগামী ২ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজেই এবিডিকে দলে ফেরানো হতে পারে। শুধু ডি ভিলিয়ার্সই নন, দলে ফিরতে পারেন ক্রিস মরিস এবং ইমরান তাহিরও। প্রোটিয়া শিবিরে কান পাতলে শোনা যাচ্ছে সেই খবরই।
আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরও ডি ভিলিয়ার্স বিভিন্ন দেশের টি-টোয়েন্টি টুর্নামেন্টে অংশ নিয়েছেন। খেলেওছেন দুরন্ত ফর্মে। এমনকী আইপিএলেও যথেষ্ট নজর কাড়েন। তারপরই তার জাতীয় দলে ফেরার ব্যাপারে জল্পনা তৈরি হয়। এমনকি এবারের আইপিএল চলাকালীন জানান, মার্ক বাউচারের সঙ্গে জাতীয় দলে ফেরা নিয়ে কথা হয়েছে। টুর্নামেন্টের পরই এই বিষয়ে সিদ্ধান্তও নেবেন। পাশাপাশি বলেন, দক্ষিণ আফ্রিকার হয়ে খেলা তার জন্য খুবই গর্বের। এরপর ক্রিকেটভক্তদের মনেও আলাদা করে উন্মাদনা তৈরি হয়।
ডি’ভিলিয়ার্সের দলে ফেরা নিয়ে মুখে খুললেন দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের ডিরেক্টর তথা প্রাক্তন ক্রিকেটার গ্রেম স্মিথ। ক্যারিবিয়ান ক্রিকেট পোডকাস্ট টুইট করে জানিয়েছে, ‘ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২টি টেস্ট ও ৫টি টি-টোয়েন্টি খেলার জন্য দক্ষিণ আফ্রিকার দল জুন মাসে আসবে বলে জানিয়েছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ডিরেক্টর গ্রেম স্মিথ। তিনি আরও জানিয়েছেন, এই সিরিজে এবি ডি ভিলিয়ার্স, ইমরান তাহির ও ক্রিস মরিসকে খেলতে দেখা যেতে পারে।’ প্রসঙ্গত ২০১৮ সালে ৩৪ বছর বয়সেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন এবিডি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলে দেশের জার্সি তুলে রেখেছিলেন তিনি।