ফারুকীর নতুন সিনেমার এ আর রহমান

301

সুপ্রভাত ডেস্ক :
আলোচিত চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন সিনেমা ‘নো ল্যান্ডস ম্যান’ -এর চমক হিসেবে যুক্ত হয়েছেন বলিউডের সংগীত পরিচালক ও সুরকার এ আর রহমান। বাংলাদেশ, ভারত ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় নির্মিতব্য এ সিনেমায় সংগীত পরিচালক হিসেবে যুক্ত হয়েছেন বলে ভ্যারাইটি ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়েছেন অস্কারজয়ী ভারতীয় এই সুরকার। একই সঙ্গে সিনেমাটির সহপ্রযোজক হিসেবে যুক্ত থাকছেন বলে জানান এ আর রহমান।
ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমার আরেক চমক মুম্বাইয়ের শক্তিমান অভিনেতা নওয়াজুদ্দিন সিদ্দিকী। পৃথিবীতে চলমান অভিবাসন ও পরিচয় সঙ্কটের গল্পে ইংরেজি ভাষার এ সিনেমাটিতে ‘গ্যাংস অব ওয়াসিপুর’, ‘স্যাকরেড গেমস’ খ্যাত এই অভিনেতাও সহপ্রযোজক যুক্ত হয়েছেন।
‘নো ল্যান্ডস ম্যান’ ছবিটির প্রযোজনায় আরও যুক্ত হয়েছেন বাংলাদেশের স্কয়ার গ্রুপের অঞ্জন চৌধুরী, আমেরিকান প্রযোজক শ্রীহরি শাথে, নুসরাত ইমরোজ তিশা ও মোস্তফা সরয়ার ফারুকী। এর সহ-প্রযোজনায় রয়েছে বঙ্গ।
সিনেমাটিতে বাংলাদেশের তারকাদের মধ্যে আছেন তাহসান খান। এছাড়াও ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন অস্ট্রেলিয়ান অভিনেত্রী মিশেল মেগান।
দক্ষিণ এশিয়ার একজন কাজের সন্ধানে যুক্তরাষ্ট্রে গিয়ে অস্ট্রেলিয়ান এক নারীর সঙ্গে সাক্ষাতের পর জীবনে ঘটে যাওয়ার নানা ঘটনাই তুলে ধরা হয়েছে এতে। ছবির বেশির ভাগ দৃশ্যই ধারণ করা হয়েছে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও অস্ট্রেলিয়ার সিডনিতে।
এ চলচ্চিত্রে যুক্ত হওয়ার কারণ হিসেবে এ আর রহমান বলেন, ‘সময় সবসময়ই নতুন পৃথিবী, নতুন আদর্শের জন্ম দেয়। সদ্যোজাত পৃথিবীতে নতুন নতুন সংকট থাকে, নতুন নতুন গল্পও বলে। এটি (নো ল্যান্ডস ম্যান) সেই ধরনেরই একটি গল্প।’
খবর : পূর্বপশ্চিম’র।