প্রত্যাবর্তনের ম্যাচে বড় জয় ম্যান সিটির

0
207

সুপ্রভাত ক্রীড়া ডেস্ক :
দর্শকশূন্য গ্যালারি থেকেও প্রতি মুহূর্তে শোনা যাচ্ছে সমর্থকদের চিৎকারের রেকর্ডিং। ফুটবলারদের জার্সির পিছনে আজ তাদের নামের পরিবর্তে রয়েছে জর্জ ফ্লয়েডের মর্মান্তিক মৃত্যুর প্রতিবাদে তৈরি হওয়া সেই স্লোগান,‘ব্ল্যাক লাইভস ম্যাটার’। ম্যাচ কিক-অফের আগেও দুটো দল সমবেত ভাবে প্রতিবাদ জানাল হাঁটু মুড়ে বসে। করোনায় প্রাণ হারানোম মানুষদের শ্রদ্ধা জানিয়ে নীরবতা পালনও হল। হ্যাঁ বুধবার রাতের ভিলা পার্কের আবহটা ঠিক এমনই ছিল। আর এমনই আবহে ফুটবলবিশ্ব ফিরে পেল তার সবচেয়ে জনপ্রিয় লিগকে। বুন্দেশলিগা, লা-লিগার পর প্রত্যাবর্তন হল ইংলিশ প্রিমিয়ার লিগের।
ইপিএল প্রত্যাবর্তন করল অ্যাস্টন ভিলা বনাম শেফিল্ড ইউনাইটেড ম্যাচ দিয়ে। দিনের শেষে স্কোর হল অ্যাস্টন ভিলা ০ শেফিল্ড ইউনাইটেড ০। তবে বহুদিন পর ইংলিশ ফুটবলের প্রত্যাবর্তনের দিন এই ম্যাচে যতটা নজর ছিল, তার চেয়ে অনেক বেশি নজর ছিল দিনের হেভিওয়েট ম্যাচে। ম্যান সিটি বনাম আর্সেনাল। যে ম্যাচের জন্য গত প্রায় ৩ মাস ধরে অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন ইংলিশ ফুটবলের ভক্তরা।
এদিনের হেভিওয়েট ম্যাচে আর্সেনালকে একপ্রকার দুরমুশ করল ম্যানচেস্টার সিটি। শক্তিশালী প্রতিদ্বন্দ্বীকে তারা হারাল ৩-০ গোলে। সিটির হয়ে গোলগুলি করলনে স্টারলিং, ডি’ব্রুইন, এবং ফডেন। তবে ম্যাচের ফল যে আজ নগণ্য। বরং অনেক বেশি অগ্রগণ্য হয়ে থাকল নিজের জন্মস্থানে ফুটবলের ফেরা। আগামিকাল প্রিমিয়ার লিগের আরও একটি ম্যাচে মুখোমুখি হবে নরউইচ এবং সাউদাম্পটন। সপ্তাহান্তে পুরোদমে ফিরছে বিশ্বের সবেচেয়ে জনপ্রিয় লিগ। ম্যানচেস্টার ইউনাইটেড, চেলসির, লিভারপুলের মতো জনপ্রিয় ক্লাবগুলি নামছে সপ্তাহান্তেই। আপাতত সেদিকেই তাকিয়ে ফুটবল বিশ্ব। এদিকে প্রিমিয়ার লিগের প্রত্যাবর্তনের দিনই চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দিনক্ষণ জানা গেল। আগামী ২৩ আগস্ট চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে। ১২ আগস্টের মধ্যে শেষ হবে বাকি ম্যাচগুলো।
খবর : সংবাদপ্রতিদিন’র।