পোশাক শিল্প বাঁচিয়ে রাখার আহ্বান

0
98

সম্মিলিত পরিষদের মতবিনিময় সভা

সম্মিলিত পরিষদ চট্টগ্রাম, খুদ্র ও মাঝারি পোশাক শিল্পদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সম্মিলিত পরিষদের সভাপতি ম-লির সদস্য এ এন এম সাইফুদ্দীনের পরিচালনায় ও বিজিএমইএ এর সাবেক ১ম সহসভাপতি ও সম্মিলিত পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি এরশাদ উল্লাহ’র সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সাবেক ১ম সহ-সভাপতি শাহাব উদ্দিন, নাছির উদ্দিন চৌধুরী, এস এম আবু তৈয়ব, মোহাম্মদ নাছির উদ্দীন আহমদ চৌধুরী, মাঈনুদ্দীন আহমেদ মিন্টু, বর্তমান সহ-সভাপতি এ এম সেলিম, বর্তমান পরিচালক মো. মুসা, প্রেসিডিয়াম মেম্বার ও বিকেএমইএ এর পরিচালক শওকত ওসমান, সাবেক পরিচালক সাব্বির মোস্তাফা, সাবেক পরিচালক হেলাল উদ্দিন তুফান, জেমিনি ফ্যাশনের এমডি বাবু প্রদিপ, সিগমা ফ্যাশনের আবুল হাসনাত।
সভায় বক্তারা বলেন, বর্তমানের বিশ্ব বাজারে বাংলাদেশে পোশাক শিল্পকে টিকিয়ে রাখতে সরকারের সহিত সুসম্পর্ক বজায় রেখে বিশ্ব বাজারে বিভিন্ন প্রতিকূলতা দূর করতে সরকারে সহযোগিতা আদায় করতে অতীতের মত এইবার একমাত্র সক্ষম সম্মিলিত পরিষদ। বক্তারা বলেন, বিজিএমই এর শুরু থেকে এই পর্যন্ত সরকারের কাছ থেকে পোশাক শিল্পের জন্য যত রকমের সুযোগ সুবিধা আদায় করা গেছে তার সবটুকু সম্মিলিত পরিষদের মাধ্যমে বিজিএমইএ পরিচালিত হওয়ার কারণে সম্ভব হয়েছে। যতবার ফোরাম বিজিএমই পরিচালিত হয়েছে ততবারই পোশাক শিল্প বিজিএমইএ পরিচালন পরিষদ ব্যর্থতার পরিচয় দিয়েছে।
তারা আরও বলেন, বর্তমানে ফোরামের অধিনে বিজিএমইএ পরিচালিত হচ্ছে। কিন্তু বিশ্বে চলমান কোভিটের পোশাক শিল্প পরিচালনা করতে আবারও তারা ব্যস্ততার পরিচয় দিয়েছেন। তাই বর্তমান সরকার বাধ্য হয়ে বিজিএমইর সাবেক ও অভিজ্ঞ সভাপতিগণদের ডেকে নিয়ে সম্মিলিত পরিষদের পক্ষ থেকে বার বার নির্বাচিত হয়ে ছিলেন তাদের দিয়ে টাস্কফোর্স গঠন করে সরকার বর্তমান দুর্যোগ মোকাবিলা করে পোশাক শিল্পকে টিকিয়ে রাখতে সরকারকে সহযোগিতা করে যাচ্ছেন। যা অতীতের কোন সময়ই সময়ের দেখা যায় নাই। এই নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ বহন করে। তাই সকল শিল্প মালিকদের প্রতি অনুরোধ করব আগামী নির্বাচনে সম্মিলিত পরিষদের ৩৫ জনকে পূর্ণ প্যানেলে ভোট দিয়ে বিজিএমইএ কে বাঁচাতে হবে। তাহলেই পোশাক শিল্পকে বাঁচিয়ে রাখা যাবে। বিজ্ঞপ্তি