পেকুয়ায় সড়কে প্রাণ গেল চারজনের

0
206

নিজস্ব প্রতিনিধি, চকরিয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলা সদরের নন্দীরপাড়া স্টেশন এবং কবির আহমদ চৌধুরী বাজার এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক নারীসহ চারজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন দুজন যাত্রী। তাদের প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার বিকেল ৩টায় পেকুয়া-চকরিয়া আঞ্চলিক মহাসড়কের পেকুয়া সদর ইউনিয়নের নন্দীরপাড়ার স্টেশনে ডাম্প ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় অটোচালক ঘটনাস্থলেই নিহত হন এবং আহত হন পাঁচ যাত্রী।
এরমধ্যে চমেক হাসপাতালে নেওয়ার পথে মারা যান এক যাত্রী। চমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আরো দুই যাত্রী। অন্য দুই যাত্রী একই হাসপাতালে ভর্তি রয়েছেন।
অপরদিকে রোববার রাতে পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারের জেনারেল হাসপাতালের সামনে সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হন পাখি বেগম (৫৫) নামের এক নারী। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে নেওয়া হয় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে নেওয়ার সময় পথিমধ্যেই তিনি মারা যান। নিহত পাখি বেগম উপজেলার রাজাখালী ইউনিয়নের বাসিন্দা হলেও স্বামীর পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ।
এদিকে সোমবার বিকেলে সড়ক দুর্ঘটনায় নিহতদের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন উপজেলার মগনামা ইউনিয়নের মগঘোনা অটোরিকশা চালক মো. তালেব (৩০), কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরং আজিম উদ্দিন সিকদার পাড়ার সিপাহী আমিনুল কবির (৩০) ও আক্কাস উদ্দিন (৪০)।
আহতদের মধ্যে একজনের পরিচয় জানা গেছে। তিনি হলেন নিহত আক্কাস উদ্দিনের মেয়ে আফসানা আলম (১৯)। তবে স্থানীয়রা আহত তিনজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছেন।
নিহত আমিনুল কবিরের বোন আসফিয়া খানম বলেন, আমার বাবার চল্লিশা সেরে কর্মস্থলে ফেরার পথে আমার ভাই আমিনুল কবির ও বোনের স্বামী আক্কাস উদ্দিন সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। আহত ভাগ্নি আফসানা আলমকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
দুটি সড়ক দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুর রহমান মজুমদার। তিনি বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। একইসাথে দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে।