পতেঙ্গায় মতবিনিময় সভা : চট্টগ্রাম অর্থনৈতিক উন্নয়নের সম্ভাবনার স্বর্ণদ্বার

0
233

নগরীর ৪০নম্বর উত্তর পতেঙ্গা ওয়ার্ডে চসিক মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরীর নির্বাচন পরিচালনা কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় গতকাল রোববার সন্ধ্যায় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
তিনি বলেন, চট্টগ্রাম অর্থনৈতিক উন্নয়নের স্বপ্ন-সম্ভাবনার স্বর্ণদ্বার। বাংলাদেশের অর্থনীতি পরিচালিত হয় এই বন্দর দিয়ে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন ও প্রত্যাশার রূপকল্প বাস্তবায়ন ও চট্টগ্রামের উন্নয়ন এবং দেশের উন্নয়নের অগ্রযাত্রায় আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ‘সমৃদ্ধির প্রতীক নৌকার বিজয় ছাড়া আর কোন বিকল্প নেই।’
তিনি আরো বলেন, এ পতেঙ্গা এলাকায় নির্মিত হচ্ছে দেশের প্রথম এবং একমাত্র টানেল। এ টানেলটি চালু হলে এ অঞ্চলের অর্থনৈতিক সম্ভাবনার নতুন দ্বার উন্মোচিত হবে।
ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার অর্থনৈতিক করিডোর বাস্তবায়ন আরও একধাপ এগিয়ে যাবে। কর্ণফুলী নদীর ওপারে গড়ে উঠবে অর্থনৈতিক জোন ও সমৃদ্ধ আর এক মহানগরী। এর ফলে দক্ষিণ চট্টগ্রাম ও পর্যটন নগরী কক্সবাজারের সাথে বাণিজ্যিক রাজধানী চট্টগ্রাম ও রাজধানী ঢাকার দূরত্ব আরো কমে আসবে। মূল শহরের সঙ্গে নদীর অন্য প্রান্তের সরাসরি যোগাযোগ স্থাপিত হওয়ার পাশাপাশি বিকশিত হবে পর্যটন শিল্প ।
হাজী এম এ হালিমের সভাপতিত্বে ও ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী শাহাদাত হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে আরো বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সদস্য কামরুল ইসলাম ভুলু, কাউন্সিলর পদপ্রার্থী আবদুল বারেক, মো. আলি, চেয়ারম্যান মো. জাকির, নুর মোহাম্মদ, মোহাম্মাদ জাবের, নুরুল আবসার, নুরুল আকতার, সাদেকুর রহমান সাদেক, মো. ইদ্রিস, মো. মোজাহের, মৌলানা মো. মনসুর, আবু সুলতান, আবু তৈয়ব, সুলতান গিয়াস উদ্দিন, নজরুল ইসলাম নজরুল, নজরুল ইসলাম মিন্টু, মিজানুর রহমান মিজান, মেহরাব তৌসিফসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি